chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘হাড় নেই, চাপ দিবেন না’

চট্টলার ডেস্ক: চট্টগ্রাম মেডিকেল কলেজে ছাত্রলীগের মারামারির পর সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবি ছড়িয়ে পড়েছে। ছবিটিতে একটি যুবককে মেডিকেলের শয্যায় শুয়ে থাকতে দেখা যায়। ব্যান্ডেজ করা ওই যুবকের মাথার এক পাশে লেখা ‘হাড় নেই, চাপ দিবেন না।’ তার পাশে একটু ট্যটু আঁকা।ফেসবুকে ছড়িয়ে পড়া যুবকটি চট্টগ্রাম মেডিকেল কলেজের ৬২ তম ব্যাচের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাহাদি জে আকিবের।

আসিইউতে  মাহাদি জে আকিব

গতকাল ক্যাম্পাসে ছাত্রলীগের দু গ্রুপের মারামারির সময় আকিবের ওপর সশস্ত্র হামলা হয়। মারামারির জড়িয়ে পড়া দুটি পক্ষ সাবেক চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী।

এই ছবিটি শেয়ার করে অনেকেই এ ধরনের হামলার সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছেন। অনেকে রাজনীতির গুণগত পরিবর্তনের কথাও তুলে ধরেছেন। মোহাম্মদ ইব্রাহিম হোসেন নামে একজন ছবিটি শেয়ার করে লিখেছেন, ছবির ছেলেটির মাথার ব্যান্ডেজে কথাটা দেখে বুকটা মোচড় দিয়ে উঠেনি? ছবিটা দেখুন।

আইসিইউ বেডে যিনি শুয়ে আছেন, তিনি চট্টগ্রাম মেডিক্যাল কলেজের (চমেক) শিক্ষার্থী, নাম মাহাদি জে আকিব। যারা তার ওপর হামলা করেছেন, তারাও চমেকের শিক্ষার্থী।

চমেক বা অন্য কোনো মেডিকেলে কারা ভর্তি হতে পারে জানেন? দেশের সবচেয়ে মেধাবী ও পরিশ্রমী শিক্ষার্থীরা। একটু চোখ বন্ধ করুন তো! কী দেখতে পাচ্ছেন? দেশের ভবিষ্যৎ? নাকি আমার মতো অন্ধকার দেখছেন?

ঘটনার পর রাতে নগরের পাঁচলাইশ থানায় একটি মামলা হয়েছে। মামলার এজাহার অনুযায়ী গতকাল সাড়ে ১০ টার দিকে মেডিকেলের মূল গেইট সংলগ্ন এলাকায় আকিবের ওপর হামলা হয়। এসময় তার মাথায় ছুরিকাঘাত ও লোহার রড দিয়ে শরীরের বিভিন্ন অংশে আঘাত করা হয়েছে বলে জানানো হয়।

গুরুতর আহতের পর তাকে চমেক হাসপাতালে জরুরি বিভাগে নেওয়া হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে অস্ত্রোপচার করাতে হয়। বর্তমানে সে আইসিইউতে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছে। সে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান নওফেলের অনুসারী।

ঘটনার পর অনির্দিষ্টিকালের জন্য ক্যাম্পাস বন্ধের পাশাপাশি সন্ধ্যার মধ্যে শিক্ষার্থীদের ছাত্রবাস ত্যাগ করতে বলা হয়।

আরকে/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর