chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ঢাবির ‘খ’ ইউনিটের পরীক্ষায় চবিতে অনুপস্থিত ৩৮০ ভর্তিচ্ছু

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কেন্দ্রে পরীক্ষা দিয়েছেন ২ হাজার ৪৭১ জন ভর্তিচ্ছু।

শনিবার (২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদে সকাল ১১টায় ‘খ’ ইউনিটের পরীক্ষা শুরু হয়ে বেলা সাড়ে ১২টায় শেষ হয়।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর এস এ এম জিয়াউল ইসলাম জানান, শনিবারের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৮৬ দশমিক ৬৭ শতাংশ। চট্টগ্রাম বিভাগের ২ হাজার ৮৫১ জনের মধ্যে ২ হাজার ৪৭১ জন শিক্ষার্থী উপস্থিত ছিল, অনুপস্থিত ছিল ৩৮০ জন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া বলেন, সুন্দরভাবে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষার্থীরা নির্বিঘ্নে পরীক্ষা দিয়েছেন, কোনো সমস্যা হয়নি। চবি উপাচার্য ও উপ-উপাচার্য পরীক্ষার হল পরিদর্শন করেছেন।

দ্বিতীয় দিনও সকাল ৮ টা ১৫ মিনিটে নগরীর বটতলী রেলস্টেশন থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য ক্যাম্পাসগামী শাটল ট্রেন ছেড়ে আসে। পরীক্ষা শেষে ১ টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীদের নিয়ে আবার শহরের ফিরে যায়। ভর্তিচ্ছু ছাত্রী ও মহিলা অভিভাবকদের বিশ্রামের জন্য শেখ হাসিনা হল, প্রীতিলতা হল ও শামসুন নাহার হল সকাল সাড়ে ছয়টা থেকে বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত খোলা রাখা হয়েছে।

এদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে ভর্তি পরীক্ষার হলসমূহ পরিদর্শন করেছেন। এসময় খ-ইউনিট ভর্তি কমিটির চবি কো-অর্ডিনেটর চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মহীবুল আজিজ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের খ-ইউনিট চট্টগ্রাম অঞ্চলের কো-অর্ডিনেটর ড. মুমিত আল রশিদ, চবি বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, চবি শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, প্রক্টর ও সহকারী প্রক্টর, শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এসএএস/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর