chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হোয়াটসঅ্যাপের মেসেজ রিয়্যাকশন ফিচারে যা পাবেন

চট্টলা ডেস্ক: বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য আবারও নিয়ে আসছে নতুন ফিচার। এবারেরটির নাম হচ্ছে মেসেজ রিয়্যাকশন ফিচার।

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার মেসেজ রিয়্যাকশনের মাধ্যমে ব্যবহারকারীরা চ্যাট করার সময় অনেকগুলো ইমোজি ব্যবহার করতে পারবেন। এই সব ইমোজির মাধ্যমে ব্যবহারকারীরা মেসেজের রিপ্লাইও দিতে পারবেন। নানা ধরনের সাতটি ইমোজির ব্যবহারও করা যাবে।

ডাব্লিউএবিটাইনফোর রিপোর্ট অনুযায়ী হোয়াটসঅ্যাপ নতুন ফিচার মেসেজ রিয়্যাকশন মেসেজের ডান দিকের কর্নারে থাকবে। এই রিপোর্টে বলা হয়েছে যে বাবল রিয়্যাকশনের ব্যাকগ্রাউন্ড কালার মেসেজের থেকে অন্য কালারের হবে।

হোয়াটসঅ্যাপে এখন চ্যাট বাবলসের ব্যাকগ্রাউন্ড কালারে গ্রিন এবং ডিপ গ্রে কালারের ব্যবহার করা হয়। কিন্তু এই রিপোর্টে বলা হয়েছে যে হোয়াটসঅ্যাপে এখন কালো কালারের বাবলস ব্যাবহার করা হবে যা চ্যাট বাবেস এবং মেসেজ রিয়্যাকশন বাবলসের মধ্যে পার্থক্য বোঝাতে সাহায্য করবে।

এছাড়াও এই রিপোর্টে একটি স্ক্রিনশট শেয়ার করে দেখানো হয়েছে যে চ্যাট বাবলস-এর থেকে মেসেজ রিয়্যাকশন বাবলস-এর সাইজ প্রায় অনেকটাই ছোট। এই মেসেজ রিয়্যাকশন বাবলস পিল শেপড ফরম্যাটে আসবে।

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার মেসেজ রিয়্যাকশন অ্যান্ড্রয়েড এবং আইফোন দুটিতেই পাওয়া যাবে। কবে থেকে এই নতুন ফিচারের সুবিধা পাওয়া যাবে তা নির্দিষ্ট করে এখনো জানানো হয়নি।

তবে ধারণা করা হচ্ছে খুব তাড়াতাড়ি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এই নতুন ফিচার মেসেজ রিয়্যাকশনের সুবিধা পাবে। জানা গেছে, এই ফিচারটিকে উন্নত করার জন্য এখনো পরীক্ষা-নিরীক্ষা চলছে।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর