chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নালায় পড়ে ছাত্রীর মৃত্যু, সিডিএকে দুষলেন মেয়র

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে নালায় পড়ে বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রীর মর্মান্তিক মৃত্যুর পর সেবা সংস্থাগুলোর সমালোচনার মুখে এ ঘটনায় সিডিএকে দোষারোপ করেছেন চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী। একই সঙ্গে দ্রত সময়ের মধ্যে নগরের সকল নালার ওপর স্ল্যাব স্থাপনের কথা জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকালে চসিকের কর্মকর্তাসহ ঘটনাস্থল পরিদর্শনে যান মেয়র। এসময় তিনি উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

এর আগে সোমবার রাতে (২৭ সেপ্টেম্বর) নগরের ডবলমুরিং থানার আগ্রাবাদ শেখ মুজিব সড়কে জেক্স মার্কেটের সামনে নালায় পড়ে যান মাহবুব সাদিয়া (১৯)। তিনি আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম বর্ষের ছাত্রী ছিলেন। প্রায় চার ঘণ্টার অভিযান শেষে রাত তিনটায় তার মরদেহ উদ্ধার করা হয়।

পরিদর্শনের সময় সাংবাদিকদের পক্ষ থেকে ঘটনার দায় কার এমন প্রশ্ন ছুড়ে দেয়া হয় মেয়রকে। তিনি বলেন, এলিভেটেভ এক্সপ্রেসওয়ের কাজ চলমান থাকায় রাস্তায় ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টিতে রাস্তায় কাদা জমেছে। কাদা মাড়িয়ে যাওয়ার সময় পিছলে মেয়েটি নালায় পড়ে যায় বলে শুনেছি।

‘যারা প্রকল্পের কাজ করছেন তাদের পথচারীর চলাচলের বিষয়টি খেয়াল রাখা উচিতি ছিল। কোনো প্রতীকি চিহ্নও ব্যবহার করেনি। অবশ্যই অবহেলা আছে। এটার কারণে দুর্ঘটনা ঘটেছে।’

নালা ও ফুটপাতের পাশে নিরাপত্তা বেষ্টনী দেওয়া করপোরেশনের রুটিন ওয়ার্ক- এ কথা স্মরণ করে দিয়ে দ্রুত নালার ওপর স্ল্যাব বসানো হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, নগরের লালখান বাজার এলাকা থেকে বিমানবন্দর পর্যন্ত এলিভেটেভ এক্সপ্রেসওয়ের কাজ করছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। এলিভেটেভ এক্সপ্রেসওয়ের কাজ চলায় শেখ মুজিব রোডে চলাচল করা পথচারী ও গাড়ির যাত্রীদের দীর্ঘ যানজটের কবলে পড়তে হয়। সড়কে দু পাশে সৃষ্টি হয়েছে অসংখ্য ছোট-বড় গর্ত।

এর আগে ২৫ আগস্ট নগরের মুরাদপুর এলাকায় রাস্তা পার হওয়ার সময় চশমাখালে পড়ে যান ছালেহ আহমদ (৫০) নামে এক সবজি বিক্রেতা। এখনো তার খোঁজ মেলেনি। ওই ঘটনার পর চসিক মেয়র রেজাউল করিম চৌধুরীর কাছে নালা ও ফুটপাতের পাশে নিরাপত্তা বেষ্টনীর বিষয়ে জানতে চাওয়া হলে তিনি সিডিএর মেগা প্রকল্প চলছে বলে বিষয়টি এড়িয়ে যান। কিন্তু করপোরেশনের রুটিন ওয়ার্কের আওতায় পড়ে এমন প্রশ্নে ‘ভবিষ্যতে’ নালার পাশে নিরাপত্তা বেষ্টনী দেওয়ার কথা জানিয়েছিলেন চসিক মেয়র।

আরকে/এমআই

এই বিভাগের আরও খবর