chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাবেক পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক ইনজামাম হাসপাতালে 

ডেস্ক নিউজ: পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক হৃদরোগে আক্রান্ত হয়েছেন। বেশ কয়েকদিন ধরেই অসুস্থ ৫১ বছর বয়সী ইনজামাম।

সোমবার সন্ধ্যায় তাকে লাহোরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানেই তার অ্যাঞ্জিওপ্লাস্টি হয়েছে বলে সংবাদ সংস্থা সূত্রে খবর। এখন তার অবস্থা স্থিতিশীল বলে জানা গেছে।

 

তবে শিগগিরই হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন না তিনি। আপাতত কয়েক দিন চিকিৎসকদের পর্যবেক্ষণেই থাকবেন তিনি, যে কারণে তাকে থাকতে হবে হাসপাতালেই।

 

ইনজামাম উল হক, পাকিস্তানের বিশ্বকাপজয়ী দলের গুরুত্বপূর্ণ একজন সদস্য। ১৯৯১ সালে ওয়ানডে ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পা রাখা এই ব্যাটসম্যান।

 

১৯৯২ বিশ্বকাপে মারকাটারি ব্যাটিং দিয়ে আলোচনায় আসেন ইনজামাম। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। ৩৭৮টি ওয়ানডে, ১২০টি টেস্ট ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। টেস্টে ২০০ ইনিংসে ৮৮৩০ ও ওয়ানডেতে ৩৫০ ইনিংসে ১১৭৩৯ রান করেছেন।

 

২০০৭ সালের অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ম্যাচের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ইনজামাম। খেলোয়াড়ি জীবন শেষে কোচ ও ক্রীড়া সংগঠক হিসেবে কাজ করেছেন তিনি।

আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের ভূমিকাও দেখা গেছে এই সাবেক ক্রিকেটারকে। ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত ইনজামাম ছিলেন পাকিস্তান ক্রিকেটের মুখ্য নির্বাচক।

এই বিভাগের আরও খবর