chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘পরীর পাহাড় কারও পৈতৃক সম্পত্তি নয়’

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বলেছেন, চট্টগ্রামের পরীর পাহাড় জেলা প্রশাসক, বিভাগীয় কমিশনার বা কারও পৈতৃক সম্পত্তি নয়, এটি দেশের সম্পত্তি। মানুষের যেটি উপকার হয়, সরকার সেটি করবে।

তিনি বলেন, পরীর পাহাড় নিয়ে জটিলতা তৈরি করার কোনো মানে হয় না। উদ্ভূত পরিস্থিতি কিছুই হবে না। এখানে জেদাজেদিরও কিছুই নেই। আইনজীবীরা কি মঙ্গল গ্রহ থেকে আসছে নাকি? চট্টগ্রামবাসীর জন্য যেটি উপকার হয়, সেটিই হবে।

শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ে প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় শেষে পরীর পাহাড় পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আহমেদ কায়কাউস বলেন, ‘পরীর পাহাড় নিয়ে আমি কথা বলতে রাজি না। এই সমস্ত কথা বলে কোনো লাভ আছে নাকি? এখানে কী হচ্ছে না হচ্ছে, সেটি দেখা যাক। সরকার চিন্তা-ভাবনা করছে, যেটি ভালো হয় সেটি হবে।

পরীর পাহাড়ে অবৈধ ও ঝুঁকিপূর্ণ বহুতল ভবন, অপরিকল্পিতভাবে গড়ে ওঠা দোকানপাট নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস।

তিনি জেলা প্রশাসকের কার্যালয় ও বিভাগীয় কমিশনারের কার্যালয় ভবনের স্থাপত্যশৈলী সংরক্ষণসহ পরীর পাহাড়ের পরিবেশ সংরক্ষণ ও নিরাপত্তা নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দেন।

পরীর পাহাড়ের চলমান বিরোধ নিরসনের জন্য আসিনি মন্তব্য করে আহমেদ কায়কাউস বলেন,স্থানীয় নেতৃবৃন্দ, জেলা প্রশাসন বা সরকার এ বিরোধ নিরসন করবেন। তাছাড়া সরকারের পক্ষ থেকে যদি আমাকে দায়িত্ব দেয়া হয়, তখন আমি আসব।

মুখ্য সচিব পরীর পাহাড়ে অবস্থিত বিভাগীয় কমিশনারের কার্যালয় ও জেলা প্রশাসকের কার্যালয় পরিদর্শন করেন। এসময় প্রত্নতত্ত্ব অধিদফতরের মহাপরিচালক, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী, স্থপতি ও নগর পরিকল্পনাবিদগণ উপস্থিত ছিলেন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর