chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পরীর পাহাড় নিয়ে অনাকাঙ্খিত হস্তক্ষেপ করছে জেলা প্রশাসন

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম আদালত ভবনে পরীর পাহাড় ঘিরে আইনজীবী সমিতি ও জেলা প্রশাসনের মুখামুখি অবস্থানের মধ্যেই বিষয়টিকে ‘অনাকাঙ্খিত হস্তক্ষেপ’ বলে মন্তব্য করেছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

আইনজীবীদের সর্বোচ্চ সংগঠন এক্ষেত্রে জেলা আইনজীবী সমিতির অবস্থানের সাথে সংহতি প্রকাশ করেছে। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মো. রুহুল কুদ্দুস (কাজল) স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, চট্টগ্রাম আইনজীবী সমিতি ১২৮ বছরের ঐতিহ্যবাহী একটি পেশাজীবী সংগঠন। সমিতির প্রতিটি সদস্য বিজ্ঞ। সামাজিক ও পেশাগত দায়বদ্ধতা থেক এ মহান পেশা পরিচালনা করে আসছে। দেশে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠায় এবং নাগরিকদের মৌলিক মানবাধিকার রক্ষায় আইনজীবীরা অগ্রণী ভূমিকা পালন করে থাকেন। আর এ দায়িত্ব পালনে সকল পক্ষ, বিশেষ করে স্থানীয় প্রশাসন স্থানীয় আইনজীবী সমিতিকে সহযোগিতা করে, এটাই কাম্য।

অথচ চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির স্বাভাবিক কার্যক্রমে অনাকাঙ্খিত হস্তক্ষেপ করা হচ্ছে। ফলে সমিতির স্বাভাবিক কার্যক্রম বাধাগ্রস্ত হচ্ছে। এ বিষয়ে গত ১৯ সেপ্টেম্বর সমিতির সংবাদ সম্মেলনের বিষয়ের সাথে সংহতি প্রকাশ করছি।

চট্টগ্রামে জেলা আইনজীবী সমিতির স্বাভাবিক কার্যক্রমে জেলা প্রশাসনের আরোপিত সকল বাধা অপসারণের পাশাপাশি নেতৃবৃন্দের সম্মানের সহিত পেশা পরিচালনা নিশ্চিতের দাবি জানান তিনি।

আরকে/এমআই

এই বিভাগের আরও খবর