chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দশ মিনিটে দেড় লিটার কোমল পানি খেয়ে, প্রাণ গেল তরুণের

আন্তর্জাতিক ডেস্ক: প্রচণ্ড গরমে হাঁসফাঁস করছিলেন ২২ বছরের তরুণ সাই পাং চি। তৃষ্ণা মেটাতে মাত্র ১০ মিনিটে দেড় লিটার ঠান্ডা পানীয় পান করে ফেলেন তিনি। পরে এর জেরেই মারা গেছেন ওই তরুণ।

সম্প্রতি চীনের রাজধানী বেইজিংয়ে ঘটেছে এই ঘটনা। চিকিৎসকরা জানিয়েছেন, প্রচুর পরিমাণ কোমল পানীয় খাওয়ায় তার শরীরে বিপুল গ্যাস তৈরি হয়েছিল, যার জেরে মৃত্যু হয়েছে ওই তরুণের।

দেড় লিটার ঠান্ডা পানীয় পান করার ছয় ঘণ্টা পর প্রবল পেটে ব্যথা নিয়ে বেইজিংয়ের চাওয়াং হাসপাতালে ভর্তি হন তিনি। চিকিৎসকদের জানান, গরম থেকে রেহাই পেতে তিনি একসঙ্গে দেড় লিটার কোমল পানীয় পান করেছেন।

হাসপাতালের গ্যাস্ট্রোএন্ট্রোলজি বিভাগের চিকিৎসকরা জানিয়েছেন, একসঙ্গে এত বেশি কোমল পানীয় পান করায় ওই তরুণের অন্ত্রে গ্যাস তৈরি হতে শুরু করেছিল। বিপুল পরিমাণ গ্যাসের কারণে যকৃতে অক্সিজেনের অভাব, হৃদ-স্পন্দন বেড়ে যাওয়া ও রক্তচাপ কমে গিয়েছিল তার।

চিকিৎসকরা ওই তরুণের সিটি স্ক্যানও করেছিলেন। স্ক্যানের রিপোর্টেই গ্যাসের ব্যাপারটি ধরা পড়েছে। পাশাপাশি ওই যুবকের যকৃতে আগে থেকেই সমস্যা ছিল বলে জানিয়েছেন চিকিৎসকরা। হাসপাতালে ভর্তি হওয়ার ১৮ ঘণ্টা পর ওই যুবকের মৃত্যু হয়েছে।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর