chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

২০ দিনে হাসপাতালে ভর্তি ৫৬২০ ডেঙ্গু রোগী

ডেস্ক নিউজ: গত ২৪ ঘন্টায় রাজধানী ঢাকাসহ সারাদেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে নতুন করে ২৭৫ জন ভর্তি হয়েছেন। এ নিয়ে চলতি মাসের ২০ দিনেই ৫ হাজার ৬ শ ২০ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও দু’জনের মৃত্যু হয়েছে। চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৫৯ জনের মৃত্যু হয়। এরমধ্যে জুলাই ১২ জন, আগস্ট ৩৪ জন এবং চলতি মাসে ২০ সেপ্টেম্বর পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে।

সোমবার (২০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পরিসংখ্যান সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছে ২১১ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৬৪ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে সোমবার (২০ সেপ্টেম্বর) পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৫ হাজার ৯৭৬ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ হাজার ৮৪৫ জন।

হাসপাতালে ভর্তি মোট রোগীদের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২শ ৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২শ ৮৬ জন, আগস্টে ৭ হাজার ৬শ ৯৮ জন এবং চলতি মাসের ২০ সেপ্টেম্বর পর্যন্ত ৫ হাজার ৬শ ২০ জন রোগী ভর্তি হন।

বর্তমানে সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১ হাজার ৭২ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে ভর্তি রয়েছেন ৮৫৭জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছে ২১৫ জন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর