chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আরও ২৪১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

ডেস্ক নিউজ: ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত নতুন রোগী ভর্তি হয়েছে ২৪১ জন। এরমধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ১৮৪ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ৫৭ জন।

আজ রবিবার (১৯ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কনট্রোল রুম থেকে গতকাল সকাল ৮ টা থেকে আজ সকাল ৮ টা পর্যন্ত পাঠানো সর্বশেষ আপডেট থেকে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর বলছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া অধিকাংশ রোগীই রাজধানীর বাসিন্দা। সবমিলিয়ে ডেঙ্গুতে এই বছর মৃত্যু হয়েছে ৫৯ জনের।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চলতি বছরের জানুয়ারি থেকে আজ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে মোট ১৫ হাজার ৭শ ১ জন রোগী ভর্তি হয়েছে।

এর মধ্যে একই সময়ে এ পর্যন্ত হাসপাতাল থেকে সেবা নিয়ে এবং ছাড়প্রাপ্ত নিয়ে বাড়ি ফিরেছে ১৪ হাজার ৫শ ৩৫ জন। দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট এক হাজার ১শ ৭জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছে।

এরমধ্যে ঢাকার সরকারি ও বেসরকারি ৪১ টি হাসপাতালে নয়শ’ জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে বর্তমানে ২শ৭ জন রোগী ভর্তি রয়েছে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর