chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চলতি বছর হাসপাতালে ভর্তি ১৫৪৬০ ডেঙ্গু রোগী 

ডেস্ক নিউজ: সারাদেশে করোনা মহামারীর মাঝেই নতুন করে আতঙ্ক ছড়িয়েছে ডেঙ্গু রোগ। চলতি বছর সারাদেশের বিভিন্ন হাসপাতালে ১৫ হাজার ৪ শ ৬০ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত হয় ২৩২ জন। এর মধ্যে ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮৭ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৫ জন।

আজ শনিবার (১৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে এসব তথ্য জানানো হয়েছে। তথ্যমতে, চলতি বছর এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৫৯ জনের মৃত্যু হয়েছে।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ১৯৭ রোগী ভর্তি আছেন। তাদের মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯৯০ জন ও দেশের অন্য বিভাগগুলোতে ২০৭ রোগী ভর্তি রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রেরিত প্রতিবেদনে বলা হয়, গত ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ১৫ হাজার ৪শ ৬০ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ১৪ হাজার ২শ ৪ জন রোগী।

দেশের বিভিন্ন সংবাদমাধ্যমের তথ্য অনুযায়ী, ২০১৯ সালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে প্রায় ৩শ মানুষ প্রাণ হারান। তবে সরকারি হিসেবে মৃতের সংখ্যা ১৭৯। স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে, ওই বছর সারা দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিল ১ লাখ ১ হাজার ৩৫৪ জন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর