chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিজ্ঞাপনের মধ্য দিয়ে কাজে ফিরলেন মৌসুমী

নির্দেশনায় আপন আহসান

বিনোদন ডেস্ক: কথা ছিলো নতুন সিনেমা’য় কাজ করার মধ্যদিয়ে কাজে ফিরবেন চলচ্চিত্রের প্রিয়দর্শিনী মৌসুমী। কিন্তু সিনেমা’র কাজ শুরুর আগেই তিনি একটি জনসচেতনতা মূলক বিজ্ঞাপনে কাজ করার মধ্যদিয়ে বেশ কিছুদিনের বিরতি শেষে কাজে ফিরলেন।

পোষাক শিল্প প্রতিষ্ঠানের শ্রমিকদের করোনা বিষয়ে সচেতনতা গড়ে তুলতেই মৌসুমী এই জনসচেতনতা মূলক বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন।

দু’দিন আগে বিজ্ঞাপনটির শুটিং হয়েছে রাজধানীর বনানীর একটি রেঁস্তোরা’র টপ ফ্লোরে। বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন মেধাবী বিজ্ঞাপন নির্মাতা ও অভিনেতা সৈয়দ আপন আহসান। বিজ্ঞাপনটির সার্বিক তত্ত্বাবধানে আছে ভিসন স্প্রিং। সৈয়দ আপন আহসান জানান বিজ্ঞাপনী সংস্থা ‘এক্সপ্রেসনস লিমিটেড’ থেকে বিজ্ঞাপনটি নির্মাণ করা হয়েছে।

মৌসুমী বলেন, ‘এর আগেও আপন আহসানের নির্দেশনায় বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছি। তবে এবারেরটি জনসচেতনতা মূলক বিজ্ঞাপন। সিনেমার কাজ দিয়ে বিরতি শেষে কাজে ফেরার ইচ্ছে ছিলো আমার। কিন্তু তার আগেই আমাদের পোষাক শিল্প শ্রমিকদের মধ্যে করোনা বিষয়ে সচেতনতা গড়ে তুলতে এই বিজ্ঞাপনে কাজ করেছি। সবচেয়ে ভালোলাগার বিষয় হলো এই, করোনায় লকডাউন শেষে আমি করোনা বিষয়ে সচেতনতামূলক একটি কাজ করার মধ্যদিয়েই কাজে ফিরলাম।

একজন মানুষ হিসেবেই শুধু নয়, একজন শিল্পী হিসেবেও আামার দায়িত্ববোধের জায়গা থেকে আমি শিল্পী জীবনের শুরু থেকেই এই ধরনের কাজ করতে এগিয়ে আসি। সেই ধারাবাহিকতায় এই কাজটিও আমার করা। যাতে আমাদের দেশের পোষাক শিল্প শ্রমিক কিংবা গার্মেন্টস কর্মীরা যেন সচেতন হন করোনা বিষয়ে।’

সৈয়দ আপন আহসান বলেন, ‘আমাদের দেশের চলচ্চিত্রে মৌসুমীর আলাদা গ্রহনযোগ্যতা রয়েছে তার অভিনয় গুনের পাশাপাশি তার মুগ্ধ হবার মতো ব্যক্তিত্বের কারণে। যে কারণে আসলে পোষাক শিল্প শ্রমিকদের মধ্যে করোনা বিষয়ে সচেতনতা গড়ে তুলতে তাকে নিয়েই্ জনসচেতনতা মূলক বিজ্ঞাপনটি নির্মাণ করা। সবসময়েরই মতোই মৌসুমী কাজটি করার ক্ষেত্রে ভীষণ আন্তরিক ছিলেন।’

এদিকে মৌসুমী নির্মলেন্দু গুণের শিশু কিশোর উপন্যাস ‘দেশান্তর’ অবলম্বনে ‘দেশান্তর’ সিনেমায় অন্নপূর্ণা চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন। এছাড়াও তিনি মির্জা সাখাওয়াত হোসেনের ‘ভাঙ্গন’, আবু তাওহীদ হিরণের ‘সংশয়ী’ ও জাহিদ হোসেনের ‘সোনার চর’ সিনেমার কাজ শুরু করবেন শিগগিরই। এই চারটি সিনেমার কাজ শুরু করে মধ্য অক্টোবরে তিনি আমেরিকা যাবেন। এদিকে এরইমধ্যে মৌসুমী ‘ভিশন ২০২১’র নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব নিয়ে কাজ শুরু করেছেন।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...