chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মেসির দেখা পেতে পাগলামি বিপক্ষ সমর্থকদেরও

ভেনেজুয়েলায় আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক: লিওনেল মেসিকে নিয়ে পাগলামির যেন শেষ নেই ভক্তদের। নিজ দলের সমর্থক তো আছেই, মেসি সম্মোহিত করে রেখেছেন প্রতিপক্ষ সমর্থকদেরও, তার এমনই মহিমা! এমন দৃশ্যের দেখা মিলল ভেনেজুয়েলাতেও। ‘মেসি! মেসি!! মেসি!!!’ রবে বাতাস ভারি করলেন ‘ভক্তরা’, যারা আবার কিনা ভেনেজুয়েলার সমর্থক! 

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে এখন ভেনেজুয়েলায় আছে আর্জেন্টিনা। দেশটির রাজধানী কারাকাসের পাঁচ তারকা হোটেল জেডব্লিউ ম্যারিয়টে রাখা হয়েছে দলটিকে। তারই সামনে দেখা মিলল এই দৃশ্যের। মেসির উপস্থিতি উন্মাদনারই জন্ম দিল যেন। হোটেল থেকে বেরিয়ে ন্যাশনাল ব্রিগিদো ইরিয়ার্তে স্টেডিয়ামে অনুশীলনের জন্য যখন বেরিয়ে যাচ্ছেন দল নিয়ে, তাকে দলসমেত এক নজর দেখতে সেখানে হাজির হলেন হাজারো ভক্ত।

মেসিও ভক্তদের নিরাশ করলেন না। হাত তুলে অভিবাদনের জবাব দিলেন সমর্থকদের। এমন কিছু অবশ্য মেসির জন্য নতুন কিছু নয়। এই তো, রোববার পিএসজির হয়ে অভিষিক্ত হলেন যখন, ম্যাচ শেষে প্রতিপক্ষ গোলরক্ষকের অনুরোধে ছবি তুললেন তার ছেলের সঙ্গে। এদিন অবশ্য তেমন কিছু করলেন না, করোনাকালে ভীড় এড়িয়ে চলাটাই যে নিয়ম। তবু যা করলেন, তা কম কীসে!

সেই রীতি মেনেই নিরাপত্তারক্ষীরা মেসির কাছে ঘেঁষতে দেননি সাংবাদিকদের। দুয়েকজন যে চেষ্টা করেননি, বিষয়টা মোটেও তেমন নয়। তবে তাদেরও আটকে দিয়েছে পুলিশ। তার হোটেল ছাড়ার ফুটেজ তাই সংগ্রহ করতে হয়েছে অনেক দূর থেকে।

মেসির এই জাতীয় দলে ফেরাটা তার জীবনে একটা নতুন চক্রের শুরু, বলছে স্থানীয় সংবাদ মাধ্যম। কারণ এর আগে যতবারই আর্জেন্টিনার জার্সি গায়ে চড়িয়েছেন ক্লাব ফুটবল থেকে বিরতি নিয়ে, কখনোই ‘চ্যাম্পিয়ন’ তকমাটা যে ছিল না তার গায়ে!

এর আগে ছিল জাতীয় দলের হয়ে কখনোই কিছু জিততে না পারার আক্ষেপ। ক্যারিয়ারের ১০ম আন্তর্জাতিক টুর্নামেন্টের ফাইনালে এসে সেই বোঝা নেমে গেছে তার কাঁধ থেকে। এবারের সময়টা তাই তার জন্য কাটবে ভিন্নভাবেই। এমন পরিবেশেই এবার মেসির আর্জেন্টিনা মুখোমুখি হচ্ছে ভেনেজুয়েলা, ব্রাজিল আর বলিভিয়ার। আগামী ৩ সেপ্টেম্বর ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচ দিয়ে মেসি শুরু করবেন ‘তার জীবনের নতুন চক্র’।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...