chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

১২ ঘণ্টার ব্যবধানে আইসিইউ’র বিল ৯৬ হাজার টাকা!

নিজস্ব প্রতিবেদক: ১২ ঘণ্টার ব্যবধানে আইসিইউতে থাকা চিকিৎসাধীন এক রোগীকে ৯৬ হাজার টাকা বিল ধরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে চট্টগ্রাম মেট্টোপলিটন হাসপাতালের বিরুদ্ধে। তবে হাসপাতাল সংশ্লিষ্টরা বলছেন, রোগীর শারীরিক জটিলতা বিবেচনায় এমন বিল এসেছে।

খোঁজ নিয়ে জানা যায়, করোনা সন্দেহে হাবিবুর রহমান নামে এক রোগীকে গতকাল (২০ জুন) রাত সাড়ে ১১ টায় নগরের মেট্টোপলিটন হাসপাতালে ভর্তি করানো হয়।বর্তমানে তিনি আগ্রাবাদ জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছেন।

এক রাতে আইসিইউ’র এমন বিল দেখে রোগীর ছেলে অ্যাডভোকেট গোলাম মাওলা মুরাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেন।

জানতে চাইলে মুরাদ বলেন, বাবাকে কোভিড সন্দেহে গতকাল রাতে হাসপাতালে ভর্তি করা্নো হয়েছিল। কিন্তু কিভাবে এত বিল এলো মাথায় আসছে না। এত টাকার বিল আমাদের পক্ষ থেকে পরিশোধ করা সম্ভব না। বিল পরিশোধ না করলে হাসপাতাল থেকে রোগীকে বের হতে দিবে না।

‘অনেক কষ্ট আর অনুরোধ জানানোর পর তারা দশ হাজার টাকা মওকুফ করেছে। তারা নিজেদের ইচ্ছেমতো গলাকাটা বিল করছে, এটি নিয়ে কথা বলার কেউ নেই?’

অভিযোগের বিষয়ে চট্টগ্রাম মেট্টোপলিটন হাসপাতালের জিএম মো. সেলিম জানান, বাড়তি বিল নেওয়ার সুযোগ নেই। ওই রোগীর শারীরিক অবস্থা তেমন ভালো না।

‘মেডিসিন বিল এসেছে ৩১ হাজার টাকা, রক্ত পরীক্ষা ও অন্যান্য বিল পড়েছে ২০ হাজার টাকা। এসব কারণে বাড়তি বিল হয়েছে বলে রোগীর পরিবার অভিযোগ করছে।’

আরকে/এমআই