chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে একজনের মৃত্যু, ১৩৬ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৩৬ জনের। এদের মধ্যে নগরীর ৬৭ জন এবং উপজেলার ৬৯ জন।

রবিবার (২০ জুন) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে সাতটি ল্যাবে ৬৪২ জনের নমুনা পরীক্ষা করে এর মধ্যে ১৩৬ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এসময় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৫৫ হাজার ৯৮১ জনে। এ নিয়ে করোনায় মারা গেছেন ৬৫৭ জন।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৪০ জনের নমুনা পরীক্ষায় ৬৬ জেনের ও চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৬৭ জনের নমুনা পরীক্ষায় ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮৭ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৭ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের করোনা পাওয়া গেছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৭ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের ও এপিক হেলথ কেয়ার ল্যাবে ৩৯ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে এবং পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪৫ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনার জীবাণু ধরা পড়েছে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর