chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে গ্রেফতার কোটিপতি চোর!

নিজস্ব প্রতিবেদক: নগরীতে দুই স্ত্রী ও সহযোগীসহ এক অভিজাত চোরকে গ্রেপ্তার করেছে পুলিশ। হরিশদত্ত লেন শামসুল আলমের ভবন ও আন্দরকিল্লা রাজাপুকুর লেনের সাধনা ভবনে চুরির অভিযোগে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

আজ শনিবার নগরীর বিভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. ইমন (৩২), আশ্রাফ খান (৩৫), শাজাদা আক্তার সাদিয়া (২০) ও আনিকা সুলতানা সানি (১৯)।

জানা যায়, নিজেকে দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠানের পরিবহন ব্যবসার অংশীদার পরিচয় দিত গ্রেপ্তারকৃত ইমন। বিলাসী জীবন যাপন করত সে। ব্যবহার করত লাখ টাকার মোবাইল ফোন সেট, দামি ব্র্যান্ডের ঘড়ি।

বাড়িতে আছে বিদেশি বিড়াল-কুকুর। যদিও চুরির ঘটনায় প্রথম পুলিশের হাতে গ্রেপ্তার হন ২০০৮ সালে। পরে চুরির মামলায় ২০১৫, ২০১৬ ও ২০২০ সালেও গ্রেপ্তার হন ইমন।

তাকে গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন।

তিনি বলেন, গত তিন মাসে তিনটি চুরির ঘটনার তদন্তে নেমে আমরা এই চোরচক্রের সন্ধান পাই। গ্রেপ্তারকৃতদের মধ্যে ইমন পিরোজপুর জেলার মঠবাড়িয়ার থানার রাজপাড়া গ্রামের খলিলুর রহমানের ছেলে।

কক্সবাজারের রামুর কাউয়ারখোপ এলাকার কামাল উদ্দিনের দুই মেয়ে শাজাদা আক্তার সাদিয়া (২০) ও আনিকা সুলতানা সানি (১৯)। অপরজন আশ্রাফ খান পিরোজপুর মঠবাড়িয়ার মৃত সুলতান খানের ছেলে।

তাদের কাছ থেকে সাত ভরি ১২ আনা ওজনের বিভিন্ন স্বর্ণালঙ্কার, নগদ ৭৮ হাজার টাকা, ছয়টি মোবাইল ফোন সেট, দুইটি ল্যাপটপ, ৫২টি ভারতীয় রুপির কয়েন ও চোরাই মালামাল উদ্ধার করা হয় বলে জানিয়েছে পুলিশ।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর