chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে জঙ্গি সংগঠনের আইটি বিশেষজ্ঞ শাখাওয়াত গ্রেফতার

তিন দিনের রিমান্ড মঞ্জুর আদালতের

ডেস্ক নিউজ: নিষিদ্ধ ঘোষিত “আনসার আল ইসলাম” এর আইটি বিশেষজ্ঞ মো. শাখাওয়াত আলী প্রকাশ লালু(৪০) কে গ্রেফতার করেছে সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগ।

গতকাল শুক্রবার (১১ জুন) রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সিএমপির খুলশী থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, জঙ্গি সাখাওয়াত আলী লালু নগরের দামপাড়া এলাকার মো. শমসের আলীর ছেলে। সে বিভিন্ন ইলেকট্রনিক বিন্যাসে বিভিন্ন প্রকার জিহাদি কার্যক্রম প্রচারের কাজে আইটি বিশেষজ্ঞ হিসাবে নিয়োজিত ছিল।

দেশে থাকাকালীন উল্লেখিত জঙ্গি সংগঠনের পক্ষে বাংলাদেশের অখন্ডতা, সংহতি, জননিরাপত্তা বিঘ্ন, বাংলাদেশেকে অস্থিতিশীল, অকার্যকর ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার উদ্দেশ্যে ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচারে সক্রিয় ছিলেন।

তার এসব কর্মকান্ডে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি মারাক্তক অবনতি ও সন্ত্রাসী কার্য ঘটানোর উদ্দেশ্যে বিভিন্ন পরিকল্পনা, প্রশিক্ষন বিভিন্ন ইলেকট্রনিক বিন্যাসে প্রচারের কাজেও সে নিয়োজিত ছিল।

গোয়েন্দা তথ্যে জানা যায়, গত ২২ মার্চ সে বাংলাদেশে ফিরে আসে। এ খবরে তার উপর নজরদারি ও তার অবস্থান শনাক্তের চেষ্টা চালায় পুলিশ।

অবশেষে গতকাল রাতে নিজ বাড়িতে অবস্থান করার তথ্য নিশ্চিত হয়ে অভিযান চালানো হয়। জিহাদি কার্যক্রম প্রচারের জন্য খুলশী থানাধীন দক্ষিণ খুলশী আবাসিক এলাকাস্থ চট্টগ্রাম কেন্দ্রীয় আহলে হাদীস জামে মসজিদ সংলগ্ন এলাকা থেকে তাকে গ্রেফতার করতে সক্ষম হয় কাউন্টার টেরোরিজম ইউনিট।

তার বিরুদ্ধে সিএমপির খুলশী থানায় একটি নিয়মিত মামলা দায়েরের পর তাকে আদালতে প্রেরণ করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।

চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ রেজার আদালত সাখাওয়াত আলী লালুকে (৪০) তিন দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

রিমান্ডে নেয়ার তথ্যটি নিশ্চিত করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের উপপরিদর্শক (এসআই) রাছিব খান।

নচ/চখ

এই বিভাগের আরও খবর