chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

১ কোটি ৩১ লাখ টাকার হোল্ডিং ট্যাক্স আদায় করল চসিক

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের রাজস্ব সার্কেল-৫ এর আওতায় ওয়াসা মোড়, কাজির দেউরী ও এনায়েত বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে বকেয়া হোল্ডিং ট্যাক্স বাবদ ১ কোটি ৩০ লক্ষ ৫৮ হাজার ৯ শ ৭ টাকা আদায় করা হয়েছে।

এ ছাড়া এসব এলাকার বকেয়া ট্রেড লাইসেন্স ফি বাবদ ৬৫ হাজার টাকা আদায় করা হয়। একই দিনে রাজস্ব সার্কেল-৮ এর আওতায় ইপিজেড এলাকায় বকেয়া ট্রেড লাইসেন্স ফি বাবদ ২৬ হাজার টাকা আদায় করা হয়েছে বলে জানায় চসিক।

আজ সোমবার পৃথকভাবে পরিচালিত এসব অভিযানে ট্রেড লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনা দায়ে ৭ টি প্রতিষ্ঠানের কাছ থেকে ৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানের নের্তৃত্ব দেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস। তারা জানান, সিটি কর্পোরেশনের বকেয়া হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি আদায়কল্পে এ অভিযান অব্যাহত থাকবে।

পৃথক অভিযানে সিটি কর্পোরেশনের উল্লেখিত রাজস্ব সার্কেলের কর কর্মকর্তা, উপ-কর কর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা, কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটদ্বয়কে সহায়তা প্রদান করেন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর