chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘শহীদ জিয়াই স্বাধীনতার ঘোষণা দিয়ে মুক্তিযুদ্ধের সূচনা করেছিলেন’

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানই চট্টগ্রামের বিপ্লব উদ্যান থেকে উই রিভোল্ট বলে স্বাধীনতার ঘোষণা দিয়ে মুক্তিযুদ্ধের সূচনা করেছিলেন।

তিনি মঙ্গলবার বিকেলে প্রবর্তক মোড়স্থ ট্রিটমেন্ট সেন্টারে জিয়াউর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ড্যাব চট্টগ্রাম শাখার আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার যতবার তাদের অপকর্মের জন্য জাতির সামনে অপদস্ত হয়েছে ততবার তারা জিয়া পরিবারকে ঢাল হিসাবে ব্যবহার করেছে।

জিয়া পরিবারের বিরুদ্ধে কুৎসা রটনায় ওঠে পড়ে লেগেছে। কিন্তু দেশের জনগণ সরকারের এই সমস্ত আজগবী প্রলাপ বিশ্বাস করে না।

এই সরকার যা বলে জনগণ তার উল্টা ভাবে। দেশের মানুষ আওয়ামী লীগ সরকারকে দুর্ণীতিবাজ, ভোট ডাকাত, সন্ত্রাসী, মাফিয়াদের আশ্রয় ও প্রশ্রয়দাতা মনে করে।

ড্যাব চট্টগ্রাম জেলা শাখার সভাপতি অধ্যাপক ডা. তমিজ উদ্দিন আহমেদ মানিকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ডা. বেলায়েত হোসেন ঢালীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন ড্যাব চট্টগ্রাম মেডিকেল কলেজ শাখার সভাপতি অধ্যাপক ডা. জসীম উদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন ড্যাব চট্টগ্রামের উপদেষ্টা ডা. মো. আবুল কালাম ও ড্যাব চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি অধ্যাপক ডা. আব্বাস উদ্দিন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ড্যাবের সহ সভাপতি ডা. এস মুজিবুর রহমান, সহ সভাপতি ডা. কাজী মাহবুব আলম, ড্যাবের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ডা. এস এম সরোয়ার আলম, ড্যাব নেতা ডা. রাজীব চৌধুরী, ডা. নুরুল করিম চৌধুরী, ডা. তানভীর হাবীব তান্না, ডা. মিনহাজ উল আলম, ডা. আবেদ বিল্লাহ, ডা. ইয়াছিন আরাফাত, ডা. মোহাম্মদ মইনুদ্দিন, ডা. মেহেদী হাসান, ডা. মোহসিনুল আজাদ জায়েদ, ডা. তারেকুল ইসলাম, ডা. আরাফাতুল ইসলাম, ডা. আতিক প্রমুখ।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর