chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শহীদ জিয়াকে বাদ দিয়ে মুক্তিযুদ্ধের ইতিহাস সম্ভব নয়: শাহাদাত

ডেস্ক নিউজ: শহীদ জিয়াকে বাদ দিয়ে মুক্তিযুদ্ধ এবং স্বাধীন বাংলাদেশের ইতিহাস রচনা করা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন।

তিনি বলেন, অনেকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস না জেনে মুক্তিযুদ্ধ নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। জিয়াউর রহমান বাংলাদেশের আপামর মানুষের হৃদয়ে মেজর জিয়া নামেই প্রতিষ্ঠিত হয়ে থাকবেন।

তিনি আরো বলেন, চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্র থেকে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার অপর নাম জিয়াউর রহমান।

মেজর জিয়া ছিলেন রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা, সাবেক সেনাপ্রধান এবং বাংলাদেশের একজন সফল রাষ্ট্রনায়ক। মুক্তিযুদ্ধে বীরত্বের জন্য স্বাধীনতা পরবর্তী সরকার তাকে বীর উত্তম খেতাবে ভূষিত করেছে।

তিনি শনিবার (২৯ মে) দুপুরে নগরীর সিটি গেইটস্থ ময়ুরী কমিউনিটি সেন্টার এলাকায় দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণকালে এসব কথা বলেন।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১০ দিনব্যাপী কর্মসূচীর ৯ম দিনে চট্টগ্রাম মহানগর বিএনপির পক্ষ থেকে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এর আগে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

এসময় চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, নগর বিএনপি’র সি. যুগ্ম আহবায়ক আলহাজ্ব এম এ আজিজ, যুগ্ম আহবায়ক কাজী বেলাল উদ্দীন, ইয়াছিন চৌধুরী লিটন, সদস্য আশরাফ চৌধুরী, জাহাঙ্গীর আলম দুলাল, মন্জুর আলম চৌধুরী মন্জু, মো. কামরুল ইসলাম, মহানগর বিএনপি নেতা সিহাব উদ্দীন মোবিন, আব্বাস রশীদ, ইদ্রিস আলীসহ অন্যান্য নের্তৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

প্রস্তুতি সভায় রোববার (৩০ মে) সকাল ১১ টায় নগরীর ষোলশহরস্থ বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পন, ১২ টায় ৮ নং শোলকবহর ওয়ার্ডে খাদ্য সামগ্রী বিতরণ, এরপর চট্টগ্রাম সার্কিট হাউসস্থ শহীদ জিয়া স্মৃতি জাদুঘর পরিদর্শন, বাদে জোহর শহীদ জিয়ার স্মৃতি বিজড়ীত চন্দনপুরা শাহী জামে মসজিদে দোয়া মাহফিল ও বিকাল তিনটায় নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে আলোচনা সভা আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর