chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনায় আরও ২৬ জনের মৃত্যু, শনাক্ত ১৫০৪

ডেস্ক নিউজ: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ২৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৩১০ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ২৯৪ জনের নমুনা পরীক্ষায় করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ১হাজার ৫০৪ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৮৬ হাজার ৬৯৮ জনে।

আজ শুক্রবার (২১ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি মিলিয়ে আগের দিনের মতোই ৪৮২টি পরীক্ষাগারে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা হয়েছে।

এসব পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৩৯৯টি নমুনা সংগ্রহ করা হয়, নমুনা পরীক্ষা হয়েছে ১৮ হাজার ২৯৪টি নমুনা। এ নিয়ে দেশে মোট ৫৭ লাখ ৯৩ হাজার ১৭৭টি নমুনা পরীক্ষা হলো।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৫২৯ জন। এ নিয়ে করোনা আক্রান্তদের মধ্যে মোট ৭ লাখ ২৯ হাজার ৩৯ জন সুস্থ হয়ে উঠলেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে যারা মারা গেছেন, সবাই হাসপাতালে মারা গেছেন। এই ২৬ জনের মধ্যে ১৯ জন পুরুষ, ৭ জন নারী। মৃত এই ২৬ জনের মধ্যে ১০ জন খুলনা বিভাগের, ছয় জন চট্টগ্রাম বিভাগের। রাজশাহী বিভাগের চার জন ও ঢাকা বিভাগের তিন জন মারা গেছেন। একজন করে মারা গেছেন সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে।

মারা যাওয়া ২৬ জনের মধ্যে বয়সভিত্তিক বিবেচনায় তাদের ১৪ জন ষাটোর্ধ্ব, ৮ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর। এছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী দুই জন এবং ২১ থেকে ৩০ ও ৩১ থেকে ৪০ বছর বয়সী একজন করে মারা গেছেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর