chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ঈদের ছুটি শুরু আগামীকাল থেকে

ডেস্ক নিউজ: আগামীকাল থেকে শুরু হচ্ছে ঈদুল ফিতরের ছুটি। নিয়মানুযায়ী, রমজান মাস ২৯ দিনে শেষ হলে তিন দিন আর ৩০ দিনে শেষ হলে ঈদের ছুটি থাকে চার দিন।

এবারের ঈদের একদিন ছুটি পড়েছে সাপ্তাহিক ছুটির দিন শুক্রবারে। রোজা ৩০টি হলে শনিবারের সপ্তাহিক ছুটির দিনও ঈদের ছুটি থাকবে।

বর্তমানে সারাদেশে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় ১৬ মে পর্যন্ত বিধিনিষেধ চলবে। গত ৫ মে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন আগেই জানিয়েছিলেন, এবার ঈদের ছুটি তিন দিনের বেশি দেওয়া হবে না। আর এ ছুটিতে কর্মস্থলও ত্যাগ করা যাবে না। এ সিদ্ধান্ত সরকারি-বেসরকারি চাকরিজীবী ও শিল্প-কারখানার কর্মরতদের জন্য প্রযোজ্য।

কর্মস্থলে ঈদ করার বিষয়ে নির্দেশনা দিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামও। সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকের পর প্রেস ব্রিফিংয়ে সচিব বলেন, ঈদের ছুটি তিনদিনই থাকছে।
সরকারি অফিস বন্ধ। সেগুলোর বিষয়ে কোনো সিদ্ধান্ত আছে কি না- জানতে চাইলে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, যেগুলো যেভাবে আছে, সেভাবেই থাকবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদে বাড়ি যাওয়ার জন্য হুড়োহুড়ি না করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, একটা ঈদ বাড়িতে গিয়ে না করলে কী হয়।

ইনি/চখ/এমআই

এই বিভাগের আরও খবর