chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনাকালে ক্রাশ প্রোগ্রাম চলমান থাকবে: চসিক মেয়র

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মোঃ রেজাউল করিম চৌধুরী বলেছেন, লকডাউনের মধ্যেও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জরুরি কাজগুলো থেমে নেই।

‘কারণ এ কাজগুলো পড়ে থাকলে করোনাকালে যে মানবিক বিপর্যয় ঘটতে যাচ্ছে তার থেকে পুনরুদ্ধার পাওয়া কঠিন হয়ে যাবে।’

তিনি বলেন, আসন্ন বর্ষা মৌসুম শুরু হওয়ার আগেই মশক নিধন কাজকে অগ্রাধিকার দেয়া হয়েছে। কেননা এ সময়ে জমাট ও পরিছন্ন পানিতে এডিস মশার প্রজনন বিস্তার ঘটে এবং এ মশা থেকে ডেঙ্গু রোগ ছড়ায়।

শুক্রবার (১৬ এপ্রিল) আন্দরকিল্লা ওয়ার্ডের রাজা পুকুর লেইন হতে নজির আহমেদ চৌধুরী রোড, কে সি দে রোড, লালদিঘী ও কোতোয়ালী মোড় পর্যন্ত অলি গলিতে ছোট বড় নালা ও বাড়ির আঙ্গিনায় বিভিন্ন স্থানে ক্র্যাশ প্রোগ্রামের মাধ্যমে চলমান মশক নিধন কার্যক্রম চলাকালে নগরবাসীর উদ্দেশ্যে এসব কথা বলেন।

সিটি মেয়র বলেন, নিজের বাড়ির আঙ্গিনায় যেখানে পানি জমে থাকে সেগুলো অপসারণ করতে হবে এবং ফুলের টব, পরিত্যক্ত প্লাস্টিকের বোতল, ডাবের খোল, ফ্রিজ ও এয়ার কন্ডিশনারের ট্রের পানি দুয়েকদিন অন্তর সরিয়ে ফেলতে হবে।

তিনি এ ব্যাপারে নগরবাসীকে সচেতন থাকার আহ্বান জানান।

মেয়র করোনা আক্রান্তদের জন্য চসিকের উদ্যোগে নগরীর লালদিঘীর পাড়ে স্থাপিত আইসোলেশন সেন্টার থেকে সেবা গ্রহণের জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, এই আইসোলেশন সেন্টারে ভর্তি হওয়া রোগীদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা, অক্সিজেন সাপোর্টসহ অন্যান্য সেবা কার্যক্রম চালু আছে।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পরিচ্ছন্ন কর্মকর্তা মোর্শেদুল আলম চৌধুরী, পরিচ্ছন্ন কর্মকর্তা প্রণব শর্মা। এ ছাড়া তত্ত্বাবধায়ক প্রকৌশলী তৌহিদুল ইসলামের তত্ত্বাবধানে প্যাচওয়ার্ক প্রোগ্রাম পরিচালিত হয়।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর