chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নগরবাসীকে কঠোর লকডাউন পালনের আহবান মেয়রের

নিজস্ব প্রতিবেদক : করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকার কর্তৃক ঘোষিত লকডাউন নগরবাসীকে কঠোরভাবে পালনের আহবান জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

এক বিবৃতিতে তিনি বলেন, করোনা সংক্রমণের উচ্চহার বৃদ্ধি উদ্বেগজনক পর্যায়ে পৌঁছেছে। বর্তমানে সংক্রমণের হার ও মৃত্যুর সংখ্যা প্রায় প্রতিদিন পূর্বের রেকর্ড অতিক্রম করছে। এ পরিস্থিতিতে কঠোর লক ডাউন ঘোষণা করা ছাড়া আর কোন উপায় নেই। কারণ গত সাত দিনে দেখা গেছে, সরকারি নিষেধাজ্ঞা আরোপ সত্ত্বেও জনসাধারণের অবহেলা এবং অসচেতনতা পরিস্থিতিকে দ্রুত অবনতিশীল করেছে। তাই এখন জনস্বাস্থ্যের নিরাপত্তায় আর তিল পরিমাণ ছাড় দেয়ার সুযোগ নেই। এ অবস্থায় মেয়র কঠোরভাবে লক ডাউনের বাধ্যবাধকতা মানার ক্ষেত্রে যাতে কোন ব্যত্যয় না ঘটে সে ব্যাপারে প্রশাসন ও আইন-শৃংখলা বাহিনীকে জিরো-টলারেন্স নীতি অবলম্বনের ওপর গুরুত্বারোপ করেন।

মেয়র আরো বলেন, লক ডাউন চলাকালে অন্যান্য সেবা সংস্থাগুলোর মতই চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা ও চিকিৎসা সহায়তাসহ জরুরি সেবা কার্যক্রমগুলো চলমান থাকবে। এ ছাড়া বিনামূল্যে করোনা আক্রান্তদের চিকিৎসাসহ সবধরনের সেবার জন্য চসিক আইসোলেশন সেন্টার সার্বক্ষণিক উন্মুক্ত থাকবে। সিটি কর্পোরেশনের অন্যান্য বিভাগগুলো বন্ধ থাকলেও কেউ নগর ত্যাগ করতে পারবেন না, প্রয়োজনে তাদের অবশ্যই হাজির হতে হবে।

ইনি/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর