chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

উদ্ধার হবে নগরীর সব খাল, উচ্ছেদ হবে কর্ণফুলীর অবৈধ স্থাপনা 

নিজস্ব প্রতিবেদক: কর্ণফুলী নদীর সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

সেই সাথে ঢাকার আদলে উচ্চ আদালতের র্নিদেশ অনুযায়ী চট্টগ্রামের ৭১টি খাল আর এস সিট অনুযায়ী জরিপ কার্যক্রম শিগগিরই শুরু করবেন বলে তিনি জানান।

সোমবার (২২ মার্চ) দুপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি বলেন, ‘অবৈধ দখলদার যতই শক্তিশালী হোক সরকারি নিয়ম অনুযায়ী সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। উচ্চ আদালতের একটা নির্দেশনার অপেক্ষায় আছি। উক্ত নির্দেশ পাওয়ার পট অনতিবিলম্বে মনোহরখালী থেকে বাকলিয়ারচর পর্যন্ত সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।’

প্রেসক্লাবে মতবিনিময়কালে চট্টগ্রাম নদী ও খাল রক্ষা আন্দোলনের সাধারণ সম্পাদক আলীউর রহমানের এক প্রশ্নের জবাবে জেলা প্রশাসক আরো বলেন, ‘মহানগরীর সকল খাল আর এস জরিপ অনুযায়ী চিহ্নিত করার কাজ শুরু করা হবে। পরবর্তীতে জরিপ অনুযায়ী খাল উদ্ধার করা হবে।’

২০১৬ সালে উচ্চ আদালতের নির্দেশের ভিত্তিতে চট্টগ্রামে নদীর জায়গা অবৈধভাবে দখল করে বিভিন্ন স্থাপনা নির্মাণকারী ৪৭ ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে ৩০ দিনের সময় দিয়ে উচ্ছেদ নোটিশ প্রদান করে।

চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি আলী আব্বাস এর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রেসক্লাব এবং সাংবাদিক ইউনিয়ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ইনি/চখ/এমআই

এই বিভাগের আরও খবর