chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মাস্ক ছাড়া কোনোভাবেই বের হওয়া যাবে না: মেয়র

ডেস্ক নিউজ: করোনা সংক্রমণ মোকাবিলায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী নগরবাসীকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক প্রণীত সকল নির্দেশনা মেনে চলার জন্য অনুরোধ জানিয়েছেন।

এ বিষয়ে তিনি এক বিবৃতিতে বলেন, মাস্ক ছাড়া কোনোভাবেই ঘর হতে বের হওয়া যাবে না এবং যথাযথ নিয়ম অনুসরণ করে মাস্ক পরিধান করতে হবে।

এ ছাড়াও পতেঙ্গা সি বিচসহ সকল বিনোদন কেন্দ্রে ভ্রমণ পরিহার করা, সভা-সমাবেশ র‌্যালি ও লোক সমাগম হয় এমন আচার-অনুষ্ঠান পরিহার করা, কউিনিটি সেন্টার ও কনভেনশন হলে বিয়ে ও সামাজিক অনুষ্ঠানে এক শ জনের বেশি মানুষের আপ্যায়ন না করা এবং উক্ত অনুষ্ঠানস্থলসমূহে যথাযথভাবে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্যও তিনি নগরবাসীর প্রতি আহবান জানিয়েছেন।

হোটেল ও রেস্টুরেন্টে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলা, সাবান দিয়ে ঘন ঘন হাত ধোয়া, হাত না ধুয়ে চোখ-মুখ ও নাক স্পর্শ না করা, হাচি-কাশি দেয়ার সময় মুখ ঢেকে রাখা, কমপক্ষে ৩ ফুট দূরত্ব বজায় রাখা, পরিচিত বা অপরিচিত ব্যক্তির সাথে হাত না মেলানো বা আলিঙ্গন না করা, বাড়ি এবং কর্মক্ষেত্র নিয়মিত পরিষ্কার করে দূষণমুক্ত রাখার বাধ্যবাধকতা কঠোরভাবে অনুসরণের জন্য চসিক মেয়র আহ্বান জানান।

এসব বিষয়ে সার্বিক সতর্কতা রক্ষা ও নিষেধাজ্ঞা যথাযথ অনুসরণের মাধ্যমে নিজের ও অপরের সুরক্ষা নিশ্চিত করে নাগরিক ও সামাজিক কর্তব্য পালনের জন্য মেয়র তাঁর বিবৃতিতে গুরুত্বারোপ করেন।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর