chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পরীক্ষার দাবিতে চবি শিক্ষার্থীদের অবস্থান

নিজস্ব প্রতিবেদক : পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে আন্দোলনে নেমেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে শিক্ষার্থীরা জড় হয়ে আন্দোলন শুরু করে৷

পরবর্তীতে বঙ্গবন্ধু চত্বরে এসে অবস্থান নেয় শিক্ষার্থীরা।

আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীরা গণমাধ্যমকে জানান, পরীক্ষার রুটিন দেওয়া হলেও বিশ্ববিদ্যালয়ের হলগুলো উন্মুক্ত না করায় দেশের বিভিন্ন অঞ্চলে অবস্থান করা শিক্ষার্থীরা চট্টগ্রাম শহর ও বিশ্ববিদ্যালয়ের আশেপাশের কটেজগুলোতে অবস্থান করে পরীক্ষার প্রস্তুতি নেওয়া শুরু করেছে। আকস্মিক পরীক্ষা স্থগিতের সিদ্ধান্তে শিক্ষার্থীদের উপর মানসিক চাপ বেড়েছে।

 

একইসময় আরো কিছু শিক্ষার্থী জানায়, ক্লাস এবং পরীক্ষা বন্ধ থাকায় তারা অ্যাকাডেমিক্যালি ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি শিক্ষাজীবন শেষে চাকরি জীবনেও এটি প্রভাব ফেলবে। কালক্ষেপণ হওয়ার ফলে তাদের মাঝে বৃদ্ধি পাচ্ছে মানসিক চাপ।

বিশ্ববিদ্যালয় একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, তাই শিক্ষার্থীদের বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনায় নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যৌক্তিক সিদ্ধান্ত নিলে শিক্ষার্থীদের শিক্ষাজীবন নিয়ে অনিশ্চয়তা তৈরি হবে না।

শিক্ষার্থীদের বক্তব্যের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া সাংবাদিকদের বলেন, পরীক্ষা নেওয়ার বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিয়ে থাকে। ইতোমধ্যে কিছু বিভাগ সিদ্ধান্ত নিয়ে পরীক্ষাও নিয়েছে। বর্তমানে সরকার একটি সিদ্ধান্ত নিয়েছে তাই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছে। শিক্ষার্থীরা কিছুদিন অপেক্ষা করলে, বিশ্ববিদ্যালয় খোলার পর পরীক্ষা নেওয়া সম্ভব হবে।

ইনি/চখ/এএমএস

এই বিভাগের আরও খবর