chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভিক্ষাবৃত্তির আড়ালে বাসাবাড়ি ও দোকানে চুরি করে রাসেল

চট্টগ্রাম ডেস্ক : চট্টগ্রাম নগরীর কোতোয়ালি স্টেশন রোড বানিয়াটিলা কমিশনার বাড়ির মৃত সেকান্দারের ছেলে মো. রাসেল (৪৫)। এলাকায় যার পরিচিতি হোয়াট রাসেল নামে।

বিগত দশ বছর আগে সড়ক দূর্ঘটনায় সে আহত হয়ে ডান পায়ে ও ডান হাতে আঘাত প্রাপ্ত হন। সেই থেকে তার শারিরীক অসুস্থা ও খুঁড়িয়ে হাটাকে রুপ দেন ভিক্ষুকের পেশায়।

তবে তার ভিক্ষাবৃত্তিটা ছিল কৌশল মাত্র। নগরীর কোতোয়ালি থানা পুলিশের জালে ধরা পড়ে উদঘাটন হয় তার এ কৌশল। জানা যায় ভিক্ষুকের আড়ালে রাসেল একজন পেশাদার চোর।

গত শনিবার রাত প্রায় ১২টার সময় কোতোয়ালি থানাধীন আটমার্চিং মোড়স্থ ফোর স্টার সিএনজি পাম্প এর সামনে রাস্তার উপর থেকে পুলিশ তাকে আটক করে। এসময় তার দেহ তল্লাশী করে প্যান্টের ডান পকেট থেকে একটি কালো রংয়ের iPhone, ও একটি গোল্ডেন রংয়ের HUAWEI মোবাইল সেট উদ্ধার করে।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে মোবাইল সেটগুলো নগরীর ইস্পাহানী এলাকার ম্যাজিস্ট্রেট কলোনীর এক বাসা থেকে চুরি করার কথা স্বীকার করেন এবং এসব মোবাইল বিক্রি করার উদ্দ্যেশে সেখানে অবস্থান করছেন বলে জানায় আটক রাসেল।

চোরাই দুটি মোবাইলসহ হোয়াট রাসেলকে আটক করার তথ্যটি নিশ্চিত করেন নগরীর কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দীন।

তিনি বলেন, রাসেল একজন পেশাদার চোর। সে নগরীর বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে দোকানপাট ও বাসাবাড়ীর দরজা খোলা পেলে সেখানে ঢুকে পড়ে। এরপর সেখানে হাতের কাছে যা পায় বিশেষ করে মোবাইল, নগদ টাকা, স্বর্ণসহ দামী জিনিসপত্র চুরি করে নিয়ে যায়।

চুরির সময় যদি কোন মানুষ তার সামনে চলে আসে তখন তার শারিরীক অবস্থা ও খুঁড়িয়ে হাটাকে কাজে লাগিয়ে নিজেকে ভিক্ষুক হিসেবে পরিচয় দেন। এভাবে সে দীর্ঘদিন ধরে ভিক্ষাবৃত্তির আড়ালে চুরি করে আসছে।

ওসি বলেন, উদ্ধারকৃত মোবাইল ফোন দুটি জব্দ তালিকা করে তার বিরুদ্ধে থানায় চুরির মামলা দায়ের করা হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর