chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সীতাকুণ্ডে ৭ দিনে ১২ ডাকাত আটক

চট্টগ্রাম ডেস্ক: নোয়াখালী জেলা, চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা ও নগরীর চাঁন্দগাও থানা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে গত এক সপ্তাহে আন্তঃজেলা ডাকাত দলের সদস্যসহ মোট ১২ জন ডাকাতকে আটক করেছে থানা পুলিশ।  

গত ৪ ফেব্রুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে দুইটি দেশীয় তৈরি এলজি, দুইটি কার্তুজ, ৬ টি বিভিন্ন সাইজের ছোরা, দশটি টর্চ লাইট, লুটের মালামাল পরিবহনের জন্য ব্যবহৃত একটি ব্যাগসহ ১০ ভরি ১২ আনা স্বর্ণালংকার ও ২৭ হাজার টাকা নগদ উদ্ধার করা হয়।

আজ বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দুপুর একটায় সীতাকুণ্ড থানায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করে পুলিশ।

সংবাদ সম্মেলনে সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল করিম জানান, অব্যাহত ডাকাতি বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে গত জানুয়ারি মাসে ৫টি ডাকাতির মামলা দায়ের করা হয়।

এসব মামলার তদন্ত চলাকালে রফিকুল ইসলাম রাকিব নামের নোয়াখালী জেলার এক আসামিকে গ্রেপ্তার করলে তার স্বীকারোক্তি অনুযায়ী অপরাপর আসামিদের গ্রেপ্তার করে পুলিশ।

আসামিরা হলেন নোয়াখালী জেলার সুধারাম থানা আম্বলিয়া ইউনিয়নের অলিপুর গ্রামের সালাউদ্দিনের পুত্র রফিকুল ইসলাম রাকিব (২৫), নোয়াখালী জেলা সুধারাম থানার অশ্বদিয়া ইউনিয়নের পূর্ব নুরপুর গ্রামের মৃত মো. বেলাল এর পুত্র মোহাম্মদ মোস্তফা (৪১),  একই গ্রামের মৃত সিরাজুল হকের পুত্র মোহাম্মদ রাশেদ (২৪), নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ থানার চর কালি গ্রামের মো. খোকনের পুত্র সোহাগ (২৪), নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ থানার মুছাপুর ইউনিয়নের মুছাপুর গ্রামের মৃত জামাল উদ্দিনের পুত্র মোহাম্মদ সোহেল (২২), নোয়াখালী জেলার কবিরহাট থানার নলুয়া গ্রামের মানিক মিয়ার পুত্র মোতালেব হোসেন প্রকাশ আব্দুল কাদের প্রকাশ কাদের চোরা প্রকাশ সাজু (২৮), একই জেলার কোম্পানীগঞ্জ থানার ছোট ধূলি গ্রামের মৃত আনিসুল হকের পুত্র মোঃ শাহিন (২৮), চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলার মুরাদপুর ইউনিয়নের গুলিয়াখালি গ্রামের এনামুল হকের পুত্র কামরুল হাসান (২৬), একই উপজেলার পৌরসভার পূর্ব আমিরাবাদ গ্রামের আব্বাস উদ্দিনের পুত্র মোঃ শাহিন (৩৩) এবং মুরাদপুর ইউনিয়নের পশ্চিম গোলাবাড়ীয়া গ্রামের মৃত আব্দুল মালি উল হকের পুত্র জাহাঙ্গীর আলম রনি(৩০)।

উল্লেখ যে, গত কিছুদির যাবত সীতাকুণ্ডে আশংঙ্কাজনকহারে ডাকাতির ঘটনা বেড়ে গেছে। প্রতিরাতেই উপজেলার কোন না কোন এলাকায় বিভিন্ন বাসা-বাড়িতে ডাকাতির ঘটনা ঘটছে। এনিয়ে উদ্ধিগ্ন জনসাধারণ।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর