chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় দু’জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪১

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৩৭৫ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন আরো ১৪১ জনের। এসময় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে দুইজনের। নতুন শনাক্তদের মধ্যে ১২১ জন নগরের ও ২০ জন উপজেলার বাসিন্দা।

আজ বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি বলেন, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ২৯ হাজার ৩৮২ জনের মধ্যে। যার মধ্যে ২২ হাজার ৬৪৪ জন নগরীর ও ৬ হাজার ৭৩৮ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম নগরীর করোনায় দুইজনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩৫১ জনের। এর মধ্যে ২৫০ জন নগরীর ও ১০১ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৮০৭ জনের নমুনা পরীক্ষায় ১২ জনের ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১০৭ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৭৬ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের ও সিভাসু ল্যাবে ৬০ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ৬৪ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের ও শেভরণ ক্লিনিক্যাল ল্যাবে ৬০ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জনের করোনা পাওয়া গেছে।

আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২৮ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা ধরা পড়েছে। জেনারেল হাসপাতাল রিজিওন্যাল টিউবারকুলোসিস রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৬ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ৫৭ জনের নমুনা পরীক্ষা করে কারও করোনা শনাক্ত হয়নি।

এসএএস/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর