chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাম্প্রদায়িক গোষ্ঠীকে মাথা তুলে দাঁড়াতে দেয়া হবে না : ওবায়দুল কাদের

ডেস্ক নিউজ : বঙ্গবন্ধুর ভাস্কর্যের অবমাননা কারীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, লাখো শহীদের রক্তে অর্জিত এ দেশে কোনো সাম্প্রদায়িক গোষ্ঠীকে মাথা তুলে দাঁড়াতে দেয়া হবে না।

মঙ্গলবার (০৮ ডিসেম্বর) সকালে সচিবালয়ে তাঁর দপ্তরে সাংবাদিকদের ব্রিফিং কালে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, এর নেপথ্যে যারা মদদ এবং অর্থের যোগান দিচ্ছে তাদেরও খুঁজে বের করা হবে। বঙ্গবন্ধু ও তাঁর পরিবার এবং মুক্তিযুদ্ধ নিয়ে অতীতে অনেক ষড়যন্ত্র হয়েছে এখনো হচ্ছে।

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে দেশে অস্থিতিশীলতা তৈরির অপচেষ্টা চলছে দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ভাস্কর্য বিরোধীতার নামে বঙ্গবন্ধুর অবমান কারীদের জনস্বার্থে কঠোর হস্তে দমন করা হবে। ভাস্কর্য ইস্যুতে দেশি- বিদেশি রাজনৈতিক কোন ষড়যন্ত্র আছে কিনা তা ও খতিয়ে দেখা হচ্ছে বলে জানান ওবায়দুল কাদের।

তিনি আরো বলেন, এদেশে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির ঐক্য সুদৃঢ়। জনগণকে সাথে নিয়ে রাজনৈতিকভাবে সকল অপকৌশল মোকাবেলা করা হবে, তাই সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী ধর্মকে ব্যবহার করে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী কর্মকাণ্ড চালাচ্ছে।

এতে সমর্থন দিয়ে বিএনপি নিজেদের অবস্থান স্পষ্ট করেছে, তারা এরই মধ্যে প্রমাণ করেছে এবং মুক্তিযুদ্ধবিরোধী বলয়ের পৃষ্ঠপোষক হচ্ছে বিএনপি।

দেশের বিভিন্ন স্থানে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী  বলেন, এক্ষেত্রে কিছু কিছু ভাস্কর্যের সঙ্গে বঙ্গবন্ধুর ছবির মিল থাকছে না, কখনো কখনো নকশা বা ডিজাইনেরও ত্রুটি দেখা যাচ্ছে।  বঙ্গবন্ধু ট্রাস্টের অনুমতি ছাড়া সবাইকে ভাস্কর্য নির্মাণ করা থেকে বিরত থাকতে বলেন ওবায়দুল কাদের।

এর আগে বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তাফা ওসমান তুরান সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এএমএস/চখ

এই বিভাগের আরও খবর