chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড সিরিজ বাতিল, ক্ষতি সম্প্রচারকারী চ্যানেল ও বোর্ডের

খেলাধুলা ডেস্ক : প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে একে একে দুটি ওয়ানডে ম্যাচ বাতিলের পর এবার দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড ওয়ানডে সিরিজটিই বাতিল হয়ে গেল।

খেলোয়াড়দের মানসিক ও শারীরিক স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করেই ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এবং ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) এ সিদ্ধান্ত নিয়েছে।

এদিকে সিরিজ বাতিলের চরম ক্ষতির সম্মুখিন হয়েছেন সম্প্রচারকারী চ্যানেল থেকে বোর্ড সকলেই।

সিরিজ বাতিল হওয়ার বিষয়টি নিশ্চিত করে সোমবার ইসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা টম হ্যারিসন বলেছেন, ভবিষ্যতে আমরা উভয়ে আলোচনার মাধ্যমে যে কোনো সময়ে এ সিরিজটি আয়োজন করার চেষ্টা করব।

এদিন দুই ক্রিকেট বোর্ডের তরফে একটি বিজ্ঞপ্তি দিয়ে বলা হয়, ইংল্যান্ড শিবিরে দুজনের কোভিড টেস্ট হয়েছে। কিন্তু তাঁদের রিপোর্ট হাতে আসেনি। দুই বোর্ডই রিপোর্টের অপেক্ষায় ছিল।

তা দেখেই ম্যাচের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হত। কিন্তু কেপটাউনে ম্যাচের দিনও তা না মেলায় ম্যাচ স্থগিত রাখার কথাই ঠিক করা হয়। শেষ পর্যন্ত সিরিজ বাতিল হয়ে যায়।

যার ফলে বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়ল দক্ষিণ আফ্রিকা বোর্ড। কারণ এই সিরিজে টেলিভিশন সত্ত্ব থেকে ৪.২ মিলিয়ন ডলার আয় করার কথা ছিল তাদের।

এর আগে ইংল্যান্ড সিরিজ শুরুর ঠিক আগমুহূর্তে দক্ষিণ আফ্রিকার একজন ক্রিকেটার করোনায় আক্রান্ত হওয়ায় আতঙ্ক ছড়ায় টিম হোটেলে। সেই প্রেক্ষিতেই করোনা টেস্ট করান হোটেল কর্মীরাও। সেখানেই দুজনের রিপোর্ট পজিটিভ আসে। তারপরই বাড়ে উদ্বেগ।

পরে প্রথম ম্যাচটি দুই দিন পিছিয়ে রোববার আয়োজনের সিদ্ধান্ত হয়। রোববার শেষ মুহূর্তে সেই ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। ইংল্যান্ডের ক্রিকেটাররাও করোনা পরীক্ষা করান। সব মিলিয়ে পরিস্থিতি বেশ জটিল হয়ে যায়। আর শেষ অবধি সিরিজটাই বাতিল হয়ে গেল।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর