chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ধর্ম আর রাজনীতিকে এক করবেন না : নওফেল

নিজস্ব প্রতিবেদক : ধর্ম নিয়ে রাজনীতি না করার আহ্বান জানিয়েছেন শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেন ধর্ম আর রাজনীতিকে এক করবেন না। দ্বীন ইসলামের নামে কোনো রাজনীতি করা যাবে না। ঈমানের প্রশ্নে কোনো দ্বিমত করা যায় না।

শনিবার (২৮ নভেম্বর) দুপুরে নগরীর চান্দগাঁও এলাকায় শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ধর্ম আর রাজনীতিকে এক করবেন না নওফেল
শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণকাজের উদ্বোধন ।

তিনি আরো বলেন রাজনীতি করলে পক্ষে-বিপক্ষে মত থাকবে, আপনার একটা কথা থাকবে, আমার একটা কথা থাকবে। কিন্তু দ্বীনের প্রশ্নে, ইসলামের প্রশ্নে কি আমরা সবাই এক। এখানে আমরা দ্বিমত করতে পারিনা। ধর্ম নিয়ে রাজনীতি করা পরাজিত শক্তির উত্থান ঠেকাতে আমরা আলোচনা করে যুক্তি, দিয়ে বুঝাবো। তাদের প্রতি মারমুখী আচরণ করা যাবে না। এই পরাজিত শক্তিকে আমরা মাথা চাড়া দিয়ে উঠতে দিবো না।

উপ-মন্ত্রী আরো বলেন, একটি পক্ষ দেশকে আফগানিস্তান-পাকিস্তান বানাতে চায়। আমরা সম্মিলিতভাবে এই অপচেষ্টাকে রুখে দিবো। বাংলাদেশকে শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে একটা উন্নত বাংলাদেশ হিসেবে গড়ে তুলবো। সেখানে আমাদের সমৃদ্ধি হবে। সেখানে শান্তি থাকবে। শুধু পয়সা ইনকাম করলে শান্তি আসে না। পৃথিবীর অনেক দেশে অনেক অর্থ আছে, কিন্তু শান্তি নেই। স্থিতিশীলতা না থাকলে মানুষে মানুষে সদ্বভাব না থাকলে, বৈষম্য বেশি থাকলে শান্তি আসে না।

চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন, শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার প্রকল্প পরিচালক মো. মোস্তফা কামাল, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. মিজানুর রহমান।

এমএইচকে/এএমএস

এই বিভাগের আরও খবর