chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ ২৪১ জন করোনা শনাক্ত

করোনার চোখ রাঙানি

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে ফের বাড়ছে করোনা রোগী। শীতের শুরুতে চোখ রাঙাচ্ছে করোনাভাইরাস। চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৭০ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ২৪২ জন। আক্রান্তের এ সংখ্যা করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ আসার পর সাম্প্রতিক সময়ের রেকর্ড। নতুন শনাক্তদের মধ্যে ২০০ জন নগরের ও ৪২ জন উপজেলার বাসিন্দা।

সোমবার (২৩ নভেম্বর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ২৩ হাজার ৮৭০ জনের মধ্যে ১৭ হাজার ৮৫১ জন নগরীর ও ৬ হাজার ১৯ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩১৩ জন। এর মধ্যে ২১৯ জন নগরীর ও ৯৪ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, গতকাল রবিববার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৪৮ জনের নমুনা পরীক্ষায় ৫৮ জনের ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৭৭ জনের নমুনা পরীক্ষায় ১৪ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩৫৬ জনের নমুনা পরীক্ষা করে ৫৯ জনের ও সিভাসুতে ৪২ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা মিলেছে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৬ জনের নমুনা পরীক্ষা করে কারও করোনা শনাক্ত হয়নি। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১৩৭ জনের নমুনা পরীক্ষা করে ৪৬ জনের, শেভরণে ২৭৩ জনের নমুনা পরীক্ষা করে ৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৩১ জনের নমুনার মধ্যে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর