chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

স্বাধীনতার ইতিহাস বিকৃতি করাই বিএনপির গণতন্ত্র : ওবায়দুল কাদের

ডেস্ক নিউজ : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র।

রবিবার (২২ নভেম্বর) সকালে কক্সবাজারে বাংলাদেশ নৌবাহিনী শেখ হাসিনা ঘাঁটি সংযোগ সড়কের নির্মাণ প্রকল্পের সূচনা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।  ওবায়দুল কাদের তাঁর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ অনুষ্ঠানে যুক্ত হন।

সম্প্রতি বাসে অগ্নিকাণ্ডের ঘটনার পর বিএনপি আবার জ্বালাও-পোড়াও রাজনীতিতে ফিরে গেছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ‘অপরাজনীতির জন্য জনগণ তাদের আন্দোলনে সাড়া না দেওয়ায় তারা আবার প্রতিশোধ নিতে আগুন সন্ত্রাসের পথ বেছে নিয়েছে।’

ওবায়দুল কাদের বলেন, শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচি পালনের অধিকার সব দলের রয়েছে। কিন্তু কর্মসূচির নামে জনগণের শান্তি ও স্বস্তি বিনষ্টের কোনো অপচেষ্টা করলে সমুচিত জবাব দেবে সরকার।

বিএনপি অস্বীকার করলেও ভিডিও চিত্রে সব প্রকাশিত হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘মুখচ্ছবি কখনো মুখোশ দিয়ে ঢাকা যায় না, কথামালার চাতুরি দিয়ে সব ভুলিয়ে রাখা যায় না।

তিনি আরো বলেন, বিএনপি যেকোনো নির্বাচনে পরাজিত হলেই দোষ চাপায় সরকারের ও নির্বাচন কমিশনের ওপর। আর জয়ী হলে বলে, সরকার হস্তক্ষেপ না করলে আরো বেশি ভোটে জিততে পারত। গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী করতে বিএনপির যে দলগত ভূমিকা জনগণ প্রত্যাশা করে, তা থেকে তারা অনেক দূরে অবস্থান করছে।

ওবায়দুল কাদের বলেন, ৮০ কিলোমিটার দীর্ঘ কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ বদলে দিয়েছে কক্সবাজারের সুনীল সমুদ্র অবলোকনের দৃশ্যপট। মেরিন ড্রাইভকে ঘিরে সম্প্রসারণের উদ্যোগও এর মধ্যেই নেওয়া হয়েছে’

রামু, ফতেখারকুল, মরিচ্যা জাতীয় মহাসড়ক উন্নয়ন কাজ চলমান রয়েছে। কক্সবাজার লিঙ্করোড থেকে লাবনী মোড় পর্যন্ত চার লেনের মহাসড়কের কাজ শিগগিরই শেষ হবে বলেও জানান সেতুমন্ত্রী।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য সাইমুন সরওয়ার কমল, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, আশিক উল্লাহ রফিক, জাফর আলম এবং সড়ক ও জনপথ অধিদপ্তর চট্টগ্রাম জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলীসহ অন্য কর্মকর্তারা।

এএমএস/চখ  

এই বিভাগের আরও খবর