chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মাস্ক না পরায় ১১ হাজার টাকা জরিমানা, পেল নতুন মাস্ক

নিজস্ব প্রতিবেদক : মাস্ক পরিধান না করে বাইরে বের হওয়ার ৮০ জনকে অর্থদণ্ডের পাশাপাশি মাস্ক বিতরণ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

বুধবার (১৮ নভেম্বর) সকাল ১১টা থেকে বিকাল পর্যন্ত নগরের জামাল খান, জিইসি মোড়, দামপাড়া, নিউ মার্কেট ও কোতোয়ালী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

পৃথক তিনটি অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক, রেজওয়ানা আফরিন ও নুরজাহান আক্তার। এসময় ৮০ ব্যক্তিকে ১১ হাজার ৩’শ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক চট্টলার খবরকে বলেন, করোনার সম্ভাব্য সেকেন্ড ওয়েভকে সামনে রেখে মানুষকে সচেতন করার লক্ষ্যে প্রতিনিয়ত আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি ।কিন্তু অনেকেই অবহেলা করে মাস্ক পরিধান না করে জনাকীর্ণ এলাকায় ঘোরাঘুরি করছে যা স্বাস্থ্য বিধির সম্পূর্ণ লঙ্ঘন যার ফলে নিজেকে ও অন্যদেরকে স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে।

অভিযানে দেখা যায় বিভিন্ন পেশার মানুষ দোকানদার, চাকুরীজীবী, ড্রাইভার, যাত্রী, পথচারী এমনকি শিক্ষিত ও সচেতন মানুষ মাস্ক পরিধানে অবহেলা, অবজ্ঞা করছে।

তিনি আরো বলেন, সরেজমিনে দেখা যায় অনেকেই অবহেলা করে মাস্ক পরেননা। ম্যাজিস্ট্রেট দেখলে মাস্ক পকেট থেকে দ্রুত মুখে লাগায় এমনকি কয়েকজনকে দেখা যায় ,শার্ট,গামছা, হাত দিয়ে মুখ ঢাকছে বা গলিতে, দোকানের ভিতর ঢুকে পড়ছে। তবে আগে থেকে মানুষের মাঝে সচেতনতা লক্ষ্য করা যাচ্ছে। দিন দিন মাস্ক পরিধানে মানুষের আগ্রহ বাড়ছে ও মাস্ক না পরলে সচেতন মহল থেকে শাস্তি আরো জোরদার করার বিষয়েও দাবী জানাচ্ছে।

জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনা রয়েছে যাতে সবাই বাধ্যতামূলক মাস্ক পরে। মাস্ক পরতে সচেতনতা সৃষ্টির লক্ষে প্রতিদিন নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ দুই শিফটে নগরীর গুরুত্বপূর্ণ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করছে এছাড়া মাস্ক বিহীনদের মাঝে আমরা মাস্ক বিতরণ করছি।

এমএইচকে/এএমএস

এই বিভাগের আরও খবর