chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আকবরশাহ, হালিশহর ও পাহাড়তলীতে ৭ প্রতিষ্ঠানকে জরিমানা ৫২ হাজার

নিজস্ব প্রতিবেদক : নগরীর আকবরশাহ, হালিশহর ও পাহাড়তলী থানায় তদারকিমূলক কার্যক্রম পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর

আজ সোমবার (১৬ নভেম্বর) সকাল ১০টা থেকে পরিচালিত অভিযানে ৭ প্রতিষ্ঠানকে ৫২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে মেয়াদোত্তীর্ণ ঔষধ, মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য, ঘি, কোমলপানীয়, অননুমোদিত এনার্জি ড্রিংক ও জেলিযুক্ত চিংড়িমাছ ধ্বংস করা হয়।

আকবরশাহ, হালিশহর ও পাহাড়তলীতে ৭ প্রতিষ্ঠানকে জরিমানা ৫২ হাজার

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলার সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অভিযান পরিচালনা করেন।

চট্টগ্রাম জেলার সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, আকবরশাহ থানার কর্নেলহাট বাজারে জসিমের মাছের দোকানকে জেলিযুক্ত চিংড়িমাছ রাখায় ৫ হাজার টাকা জরিমানা। একই অপরাধে বিসমিল্লাহ ফিশিংকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় তাঁদের কাছে থাকা প্রায় ১২ কেজি জেলিযুক্ত চিংড়ি ধ্বংস করা হয়।

হালিশহর থানার আই ব্লক বাজারের মা ডিপার্টমেন্টাল স্টোরকে উৎপাদন-মেয়াদবিহীন মোড়কজাত তরল দুধ রাখায় ২ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়। সাফা মারওয়া ফ্যামিলি মার্টকে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য (দই), অননুমোদিত এনার্জি ড্রিংক রাখায় ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় মেয়াদোত্তীর্ণ পণ্য ধ্বংস করা হয়। এছাড়া পালিমের ফলের দোকানকে মেয়াদোত্তীর্ণ কোমলপানীয় সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জরিমানা করে মেয়াদোত্তীর্ণ কোমলপানীয় ধ্বংস করা হয়।

পাহাড়তলী থানার ফইল্যাতলী বাজারের আকিব চৌধুরী স্টোরকে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য (টিনজাত বেবি মিল্ক), ঘি ও বিস্কুট সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জরিমানা করে পণ্য ধ্বংস করা হয়। কাট্টলী ফার্মেসীকে মেয়াদোত্তীর্ণ ঔষধ সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জরিমানা করে মেয়াদোত্তীর্ণ ঔষধ ধ্বংস করা হয়।

সএএস/এএমএস

এই বিভাগের আরও খবর