chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নেইমারকে ছাড়াই আর্জেন্টিনাকে হটিয়ে শীর্ষে ব্রাজিল

ডেস্ক নিউজ : চোটে ছিটকে গেছেন নেইমার। ফিলিপে কুতিনিয়োও নেই একই কারণে। ওদিকে করোনাভাইরাসের আক্রান্ত কাসেমিরো। দলের মূল খেলোয়াড়েরা না থাকলেও লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে জয়রথ থামেনি ব্রাজিলের। রবের্তো ফিরমিনোর গোলে ভেনেজুয়েলাকে ১-০ গোলে হারিয়ে পেয়েছে টানা তৃতীয় জয়। আর এই জয়ে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে হটিয়ে বসেছে তারা পয়েন্ট টেবিলের শীর্ষে।

সাও পাওলোর মোরুম্বি স্টেডিয়ামে শনিবার সকালে ১-০ গোলে জিতেছে তারা। ব্রাজিলের পক্ষে জয়সূচক গোলটি করেন রবের্তো ফিরমিনো।

ইনজুরি ও করোনা কারণে নেইমারসহ বেশ কিছু খেলোয়াড় এ ম্যাচে না খেললেও শুরু থেকেই আক্রমনাত্বক ফুটবল খেলতে থাকে ব্রাজিল। ম্যাচের অষ্টম মিনিটে ভেনেজুয়েলার জালে বল পাঠান গাব্রিয়েল জেসুস। তবে অফসাইডের জন্য গোলটি বাতিল করা হয়।

২৯তম মিনিটে দূর থেকে নেওয়া ফিরমিনোর দুর্দান্ত শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান ভেনেজুয়েলা গোলরক্ষক ফারিনেস।  এর চার মিনিট পর গোলের সুযোগ মিস করে ব্রাজিল।

বিরতির পরও দুর্দান্ত শুরু করে ব্রাজিল। তবে গোলের দেখা পেতে তাদের অপেক্ষা করতে হয় ৬৭ মিনিট পর্যন্ত। ভেনেজুয়েলা ডিফেন্ডার ওসোরিওয়ের ভুলে বল পেয়ে গোল করে ব্রাজিলকে ১-০ তে এগিয়ে দেন লিভারপুল ফরোয়ার্ড ফিরমিনো।

শেষ দিকে একাধিক সুযোগ পেলেও ব্যবধান আর বাড়াতে পারেনি নেইমারহীন ব্রাজিল।

এ জয়ের ফলে তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে লাতিন আমেরিকা অঞ্চলের পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে ব্রাজিল। ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে মেসির আর্জেন্টিনা। ৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে একুয়েডর।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর