chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সীতাকুণ্ডে যুবলীগের পাল্টাপাল্টি সমাবেশকে ঘিরে উত্তেজনা, ১৪৪ ধারা জারি

চট্টগ্রাম ডেস্ক : সীতাকুণ্ড উপজেলা সদরে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পাল্টাপাল্টি সমাবেশ আয়োজন করায় আইনশৃঙ্খলার অবনতির আশংঙ্কায় ১৪৪ধারা জারি করেছে সীতাকুন্ড প্রশাসন।

কেন্দ্রীয় যুবলীগের ৪৮ তম প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষে বুধবার (১১নভেম্বর) সীতাকুণ্ড উপজেলা সদরে, বর্তমান উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এস এম আল মামুন ও থানা আওয়ামী লীগের সভাপতি আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়া অনুসারীরা একই সময় একই স্থানে দুটি সমাবেশের আয়োজন করে।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায় বলেন, উপজেলা যুবলীগের দুই গ্রুপ একই স্থানে একই সময়ে প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ আহ্বান করে। এতে পৌরসভার আইন-শৃংখলা পরিস্থিতির অবনতির শংকা রয়েছে।

সেকারণে যে কোনও ধরণের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। দুপুর ১টা থেকে রাত ১২ টা পর্যন্ত সীতাকুণ্ড পৌরসভা ও আশপাশের এলাকাজুড়ে এই নিষেধজ্ঞা বলবৎ থাকবে।

জানা যায়, উপজেলা যুবলীগের সভাপতি শাহজাহান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বদিউল আলম জসিম অপর গ্রুপের মোহাম্মদ সেলিম একই সময়ে একই স্থানে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ আয়োজন করেন। এতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাকের ভূঁইয়াকে দুই কর্মসূচিতেই প্রধান অতিথি করা হয়।

ফলে মঙ্গলবার রাত থেকেই দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। উভয় পক্ষই পাল্টাপাল্টি শোডাউনের প্রস্তুতি নিতে থাকে। তাই বাধ্য হয়ে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

এ ব্যাপারে উপজেলা যুবলীগের সভাপতি মো. শাহাজাহান বলেন, যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় কমিটির অংশ হিসেবে সীতাকুণ্ড উপজেলা যুবলীগের আয়োজনে ব্যাপক কর্মসূচী গ্রহণ করা হয়।

বিকালে ব্যাপক সোডাউনের প্রস্তুতিও নেওয়া হয়। এজন্য প্রায় সাপ্তাহ জুড়ে বিভিন্ন ইউনিয়ে প্রস্তুতি সভাও করা হয়। সকালে প্রশাসন থেকে জানানো হয় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

অপর গ্রুপের যুবলীগের সহ-সভাপতি সেলিম এর ব্যাপারে জনতে চাইলে তিনি বলেন, সেলিম নামে যুবলীগে কেউ নাই, তাকে আমরা ছিনি না।

সীতাকুণ্ড মডেল থানার ওসি (তদন্ত) সুমন বনিক বলেন, সীতাকুণ্ড উপজেলা যুবলীগের যুব সমাবেশকে ঘিরে অপ্রীতিকর ঘটনা এড়াতে এবং শান্তি-শৃংখলা বজায় রাখতে প্রশাসন ১৪৪ ধারা জারী করে। এ জন্য উপজেলায় আইনশৃংখলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

এদিকে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করে উপজেলা যুবলীগ। প্রত্যেক ইউনিয়ন থেকে দলীয় নেতাকর্মীরা পৌরসদরে গিয়ে ব্যাপক সোডাউনের মাধ্যমে যুব সমাবেশ করার কথা থাকলেও হঠাৎ করে প্রসাশনের নিষেধাজ্ঞার ফলে নেতাকর্মীদের মাঝে হতাশা নেমে আসে।

যেকোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে পৌরসদর এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর