chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টিসিবি ৭২৮ টন পেঁয়াজ আনলো চট্টগ্রাম বন্দর দিয়ে

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম বন্দর দিয়ে ৭২৮ টন পেঁয়াজ আমদানি করেছে টিসিবি। তুরস্ক থেকে আমদানি করা এসব পেঁয়াজ গত ২ নভেম্বর বন্দরের এনসিটি জেটিতে এসে পৌঁছেছে।

জানা গেছে, ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধের পর এটি সরকারিভাবে আমদানি করা পেঁয়াজের প্রথম চালান। ৪০ ফুট লম্বা ২৮টি রেফার (শীততাপ নিয়ন্ত্রিত) কন্টেইনার ভর্তি পেঁয়াজগুলো জেটিতে নামিয়ে রাখা হয়েছে।

বুধবার (৪ নভেম্বর) টিসিবির চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের প্রধান জামাল উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, দু’একদিনের মধ্যে পেঁয়াজগুলো খালাস করে সারাদেশে বিক্রির জন্য পাঠিয়ে দেয়া হবে।

তিনি বলেন, এতদিন আমরা আমদানিকারকদের কাছ থেকে পেঁয়াজ নিয়ে ট্রাক সেল ও ডিলারদের মাধ্যমে ভোক্তা পর্যায়ে বিক্রি করে আসছি। এখন টিসিবির আমদানি করা চালান আসতে শুরু করেছে। পরের চালানে ২৯, ৩৮, ২০ কন্টেইনার পেঁয়াজ আসবে।

পেঁয়াজের চালান দেশে পৌঁছায় এখন থেকে টিসিবির ট্রাকের সংখ্যা ও পেঁয়াজের পরিমাণ বাড়বে উল্লেখ করে তিনি বলেন, আজ বুধবার (৪ নভেম্বর) আমরা ২০টি ট্রাকে পেঁয়াজ দিচ্ছি ৩০ টাকা কেজিতে বিক্রির জন্য। এর মধ্যে নগরীতে ১২টি ট্রাক, বাকি ৮টি আশপাশের জেলা ও উপজেলায় যাবে। পর্যাক্রমে ট্রাক বাড়ানো হবে।

এর আগে সংকট শুরুর পর বেসরকারি পর্যায়ে সমুদ্রপথে চট্টগ্রাম বন্দরে গত ২৮ সেপ্টেম্বর পেঁয়াজের প্রথম চালান এসেছিল।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর