chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

স্ট্র্যান্ড রোডের বেহাল দশা

জোড়াতালি দিয়ে চলছে সংস্কার কাজ

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম নগরীর ব্যস্ততম স্ট্র্যান্ড রোডের বেহাল দশা। ভারী যানবাহন চলাচল এবং প্রবল বৃষ্টিপাতের কারণে এই সড়কের অনেক স্থানে ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে। এতে প্রায় ঘটছে দুর্ঘটনা সৃষ্টি হচ্ছে যানজট। ব্যস্ত এই সড়কের সংস্কার কাজ শুরু করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। তবে কাজ চলছে ঢিমেতালে।

সাধারণ মানুষ মনে করছেন, অনেকটা জোড়াতালি দিয়ে চলছে এই সড়কের কাজ। বৃষ্টিতে গর্তে পানি জমে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। এতে চরম ভোগান্তিতে পড়েছে স্থানীয়রা। সংশ্লিষ্টরা জানিয়েছেন, বৃষ্টির কারণে রাস্তার সংস্কার কাজ দ্রুত করা সম্ভব হচ্ছে না। পুরোপুরি রাস্তার কাজ শেষ হতে আরো কয়েকমাস সময় লাগতে পারে। তাই সহসায় এই সড়ক ব্যবহারকারীদের দুর্ভোগ কমছে না।

এলাকাবাসী জানিয়েছেন, নগরীর বারিক বিল্ডিং থেকে সদরঘাট পর্যন্ত সড়কটি দিয়ে বন্দরের ভারী যানবাহনসহ ছোট বড় শত শত গাড়ি চলাচল করছে। কিন্তু এই সড়কের উন্নয়ন হচ্ছে না । ভাঙা সড়কে প্রতিদিন কোনো না কোনো দুর্ঘটনা ঘটছে। অনেক সময় চলাচল করা গাড়ি রাস্তায় দেবে গিয়ে সড়কে হেলে পড়ছে। এছাড়া সড়ক দুর্ঘটনায় হতাহতের ঘটনাও ঘটছে। কিন্তু তারপরও সড়কের যথাযথ সংস্কার কাজ হচ্ছে না।

জানতে চাইলে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী (ডিভিশন-২) বিপ্লব দাশ চট্টলার খবরকে বলেন, বারিক বিল্ডিং থেকে সদরঘাট পর্যন্ত সড়কটির কাজ বৃষ্টির কারণে বিলম্বিত হচ্ছে। এই সড়কটি দুইটি টেন্ডারে জাইকা’র অর্থায়নে সিজিপিএ প্রকেল্পর মাধ্যমে করা হচ্ছে। এর মধ্যে বারিক বিল্ডিং থেকে মাঝিরঘাট এবং মাঝিরঘাট থেকে সদরঘাট দুই পর্যায়ে কাজটি করার উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি বলেন, গত ১০-১২ দিন আগে মাঝিরঘাট থেকে সদরঘাট সড়কের নকশাটি আমাদের কাছে আসে। ইতিমধ্যে এক সপ্তাহ ওই সড়কে সংস্কার কাজ করা হয়েছে। কিন্তু বৃষ্টিপাত হওয়াতে কাজ কিছুটা বিলম্ব হচ্ছে। এছাড়া বারিক বিল্ডিং থেকে মাঝিরঘাট সড়কের নকশাটি আজ আমাদের কাছে আসছে।

এসএএস/এএমএস

এই বিভাগের আরও খবর