chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে মৃত্যু না বাড়লেও একদিনে আক্রান্তের তালিকায় নতুন ৮০

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যুর সংখ্যায় নতুন করে কারো নাম যুক্ত না হলেও আক্রান্তের তালিকায় আরো ৮০ জনের নাম যোগ হয়েছে।

নতুন করে চট্টগ্রাম নগরীর ৭১ এবং উপজেলাগুলোতে আরো ৯ জনসহ জেলায় করোনা শনাক্তের সংখ্যা বেড়ে ২১ হাজার ৩শ ৭৮ জনে দাড়িয়েছে।

মঙ্গলবার (৩ নভেম্বর) সকালে এর আগের দিনের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত প্রতিবেদনে তথ্যটি নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের আট ল্যাব এবং কক্সবাজারে মোট ১০৭২ টি নমুুুুনা পরীক্ষা করে (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ৮০ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ২১৩৭৮ জন। এর মধ্যে নগরে ১৫ হাজার ৬শ ৯৩ জন এবং উপজেলায় ৫ হাজার ৬শ ৮৫ জন।

তাছাড়া করোনা আক্রান্তদের মধ্যে জেলায় ইতিমধ্যে ৩০৫ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ২১২ এবং উপজেলায় ৯৩ জন। বিগত ২৪ ঘণ্টায় করোনায় চট্টগ্রামে কারো মৃত্যু হয়নি বলে তিনি জানান।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন সূত্রে জানা গেছে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৭৬ টি নমুনা পরীক্ষা করে ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৬০ টি নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ১৮৯ টি নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) ৫৭ টি নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

ইমপেরিয়াল হাসপাতালে গতকাল ৪৭ টি নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরণ ল্যাবে ৪১ টি নমুনা পরীক্ষা করে ১৬ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ১৩ টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

তাছাড়া চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) গতকাল ৪ টি নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে এবং কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রামের ৭৫ টি নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর