chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা একুশ হাজার ছাড়াল, মৃত্যু ৩০২

নিজস্ব প্রতিনিধি: চট্টগ্রামে প্রাণঘাতী করোনা আক্রান্তের সংখ্যা একুশ হাজার ছাড়াল। বিগত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৯৮ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়াতে জেলায় মোট সংখ্যা এখন ২১ হাজার একজন।

তাছাড়া গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন করে আরো একজনের মৃত্যুর খবর জানিয়েছে জেলা সিভিল সার্জন। বর্তমানে জেলায় মোট মৃতের সংখ্যা বেড়ে ৩০২ জনে দাড়িয়েছে। এর মধ্যে নগরে ২০৯ এবং উপজেলায় ৯৩ জন।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাতে বুধবারের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের আট ল্যাব এবং কক্সবাজার ল্যাবসহ মোট ৯ ল্যাবে এক হাজার ৪৯ টি নমুুুুনা পরীক্ষা করে ৯৮ জনের করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮৪ জন চট্টগ্রাম নগরী ও বাকি ১৪ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। চট্টগ্রামের মোট আক্রান্তদের মধ্যে নগরে ১৫ হাজার ৩শ ৮৩ জন এবং উপজেলায় ৫ হাজার ৬শ ১৮ জন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে গতকাল ৮৭ টি নমুনা পরীক্ষা করে চট্টগ্রাম নগরীর ১৪ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) গতকাল ৪৪৩ টি নমুনা পরীক্ষা করে উপজেলা পর্যায়ে ৩ জন এবং নগরীতে নতুন করে ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে গতকাল ৩৫৫ টি নমুনা পরীক্ষা করে নগরীর ৩৩ জন এবং উপাজেলা পর্যায়ে ২ জনের করোনা ভাইরাসটি ধরা পড়েছে।

এদিকে গতকাল ইমপেরিয়াল হাসপাতালে ৭৯ টি নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১৩ জন এবং উপাজেলা পর্যায়ে ১ জন রয়েছে। শেভরণ ল্যাবে ৪৩ টি নমুনা পরীক্ষা করে নগরীর ৯ জন এবং উপাজেলা পর্যায়ে ২ জনের করোনা ধরা পড়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে গতকাল চট্টগ্রামের ৪১ টি নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ও চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) গতকাল কোন নমুনা পরীক্ষা হয় নি। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) গতকাল ১ টি নমুনা পরীক্ষা করা হলেও করোনা পজেটিভ আসেনি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর