chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দিল্লিকে বড় ব্যবধানে হারাল কলকাতা

খেলা ডেস্ক: দিল্লি ক্যাপিটালসকে ৫৯ রানের বড় ব্যবধানে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। আবুধাবিতে শনিবার (২৪ অক্টোবর) একতরফা খেলেই আয়ারদের হারিয়ে দিয়েছে ইয়ন মরগ্যানের দল।

১৯৫ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ১৩ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে বসে দিল্লি। মাঝে শ্রেয়াস আর রিশাভ পান্ত যা একটু রান পেয়েছেন।

কিন্তু পান্ত ৩৩ বলে ২৭ আর আয়ার ৩৮ বলে ৪৭ রান করে যখন ফিরেছেন, তখন পরাজয় বলতে গেলে নিশ্চিত হয়ে গেছে দিল্লির।

৯৫ রানে ৫ উইকেট হারানোর পর দিল্লিকে টেনে নেয়ার মতো কেউ ছিলেন না। পরের ব্যাটসম্যানরা এগিয়েছে ধুঁকতে ধুঁকতে। শেষ পর্যন্ত পুরো ২০ ওভার খেলতে পারলেও ৯ উইকেটে ১৩৫ রানে থামে ক্যাপিটালসের ইনিংস।

দিল্লির এমন বিপর্যয়ে ঠেলে দেয়ার মূল হোতা কলকাতার লেগস্পিনার বরুণ চক্রবর্তী। ৪ ওভারে মাত্র ২০ রান খরচায় ৫ উইকেট নেন তিনি। এছাড়া ৪ ওভারে ১৭ রানে ৩টি উইকেট শিকার প্যাট কামিন্সের।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নীতিশ রানা আর সুনিল নারিনের ব্যাটে বিপদ কাটিয়ে ৬ উইকেটে ১৯৪ রানের বড় পুঁজি পায় কলকাতা নাইট রাইডার্স।

শুভমান গিল (৯), রাহুল ত্রিপাথি (১৩) আর দিনেশ কার্তিক (৩) সাজঘরে ফেরেন দলীয় ৪২ রানের মধ্যে।

সেখান থেকে চতুর্থ উইকেটে ১১৫ রানের বড় জুটি রানা-নারিনের। বিধ্বংসী এক ইনিংস খেলে ৩২ বলে ৬৪ রানে আউট হন নারিন, যে ইনিংসে ৬টি চারের সঙ্গে ৪টি ছক্কা হাঁকান ক্যারিবীয় অলরাউন্ডার।

রানার ৫৩ বলে গড়া রানার ৮১ রানের ইনিংসটিতে ছিল ১৩টি চার আর ১টি ছক্কার মার। তার ঠিক পরের বলেই (ইনিংসের শেষ বল) আউট হন মরগ্যান।

দিল্লির পক্ষে ২টি করে উইকেট নেন অ্যানরিচ নর্টজে, কাগিসো রাবাদা আর মার্কাস স্টয়নিস।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর