chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কলকাতাকে লজ্জায় ডুবালো কোহলিরা

খেলা ডেস্ক: আইপিএলে গতকাল বাজে ব্যাটিংয়ের খেসারত দিতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে লজ্জাজনকভাবে হেরেছে মরগানের দল। অন্যদিকে ৮ উইকেটে সহজ জয় তুলে নিয়ে প্লে-অফের আরও কাছে চলে গেল কোহলির দল।

পয়েন্ট টেবিলের শীর্ষে দিল্লি ক্যাপিটালসের পরের স্থানেই কোহলিরা। আর এই হারের ফলে চার নম্বরে থাকলেও রান-রেটে অন্যদের থেকে অনেকটাই পিছিয়ে কেকেআর।

এবারের আসরের এখন পর্যন্ত সর্বনিম্ন স্কোর কলকাতার। তাদের দেওয়া ৮৫ রানের মামুলি টার্গেটে পৌঁছতে মাত্র ২ উইকেট হারিয়ে ১৩.৩ ওভারে ম্যাচ জিতে নেয় ব্যাঙ্গালুরু।

অ্যারন ফিঞ্চ ১৬ এবং দেবদূত পাদিক্কাল ২৫ রান করে আউট হন। তারপর গুরকীরত সিং এবং বিরাট কোহলি দলকে জেতান। কোহলি ১৮ এবং গুরকীরত ২১ রানে অপরাজিত থাকেন।

টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৮৪ রান তোলে কলকাতা। সর্বোচ্চ ৩০ রান আসে অধিনায়ক মরগানের ব্যাট থেকে। আর নবম ব্যাটসম্যান হিসেবে নেমে ফার্গুসন ১৯ রানে ছিলেন অপরাজিত। এ ছাড়া টপ অর্ডারের সাত ব্যাটসম্যানের ব্যাট থেকে আসে মাত্র ৩২ রান।

এদিন নাইটদের হয়ে ইনিংস শুরু করেন শুভমন গিল ও রাহুল ত্রিপাঠি। আর বল হাতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরের হয়ে ইনিংস শুরু করেন ক্রিস মরিস। প্রথম ওভারে মরিসের বিরুদ্ধে মাত্র ৩ রান নেয় কেকেআর। প্রথম ওভারে তিন রান তোলা নাইটদের ইনিংসের পতন শুরু হয় পরের ওভার থেকেই।

নিজের প্রথম ওভারে ডাবল উইকেট মেডেন দিয়ে বেঙ্গালুরুকে স্বপ্নের শুরু দেন সিরাজ। পরপর দু’ বলে দু’উইকেট তুলে নেন তিনি।

ওভারের তৃতীয় ও চতুর্থ ডেলিভারিতে যথাক্রমে রাহুল ত্রিপাঠি (১) এবং নীতিশ রানাকে (০) ডাগআউটে ফেরত পাঠান সিরাজ। পরের ওভারে শুভমন গিলকে ফেরান নভদীপ সাইনি। মাত্র ১৪ রানে চার উইকেট হারায় কেকেআর।

এরপর আবুধাবিতে একটা সময় মনে হয়েছিল কেকেআর তাদের সর্বনিন্ম স্কোর করবে। কারণ ২ রানে পাঁচ উইকেট হারিয়েছিল কেকেআর। শেষ পর্যন্ত ক্যাপ্টেন ইয়ন মর্গ্যানের লড়াকু ৩০ এবং লকি ফার্গুসনের ১৯ রানের দৌলতে সর্বনিম্ন স্কোরের লজ্জা থেকে রক্ষা পায় কলকাতা।

ম্যাচসেরা হয়েছেন বেঙ্গালুরুর মোহাম্মদ সিরাজ। ৪ ওভার বল করে মাত্র ৮ রান খরচায় ২ মেডেনসহ নিয়েছেন ৩ উইকেট।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর