chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বঙ্গোপসাগরে অভিযান : অস্ত্রধারী ৫ ডাকাত আটক, ৭ জেলে উদ্ধার

নিজস্ব প্রতিনিধি : বঙ্গোপসাগরের টেকনাফের মোহনায় বিশেষ অভিযান চালিয়ে অস্ত্রধারী ৫ ডাকাতকে আটক করেছে কোস্ট গার্ড পূর্বজোন।

সোমবার (১২ অক্টোবর) গভীর রাত ৩টার সময় টেকনাফ থানাধীন নোয়াখালীপাড়া হতে ১২ নটিক্যাল মাইল দূরে সমুদ্র থেকে অস্ত্রসহ তাদের আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় দেশীয় ২টি একনলা বন্দুক, ৮ রাউন্ড কার্তুজ, ১০ টি বিভিন্ন ধরনের বার্মিজ ধারালো অস্ত্র।

তাছাড়া ডাকাতি কাজে ব্যবহৃত একটি ইঞ্জিন চালিত কাঠের নৌকা জব্দ করা হয় এবং ওই নৌকায় ডাকাতদের হাতে জিম্মি থাকা ৭ বাংলাদেশী জেলেকে উদ্ধার করে কোস্টগার্ড। উদ্ধারকৃত জেলেরা সকলেই টেকনাফের নোয়াখালীপাড়ার বাসিন্দা বলে জানা গেছে।

আটক ডাকাতরা হলেন, মো. বাকগুল্লা (২২), মো. শুকুর (২০), রবি আলম (২২), নুরুল আমিন (৩০) ও শফি আলম (২০)। এরা সবাই মায়ানমারের আকিয়াব জেলার আড়িপাড়া অঞ্চলের বাসিন্দা।

বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা এম হায়াত ইবনে সিদ্দিক বলেন, বঙ্গোপসাগরের টেকনাফ থানা এলাকায় জেলেদের জিম্মি করে ডাকাতি হচ্ছে এমন খবরে অভিযানে নামে কোস্টগার্ড পূর্ব জোন টেকনাফ বিজিসি স্টেশনের একটি টিম।

গভীর রাত ৩টার সময় সমুদ্রে ভাসমান একটি ইঞ্জিন চালিত নৌকার গতিরোধ করে ৫ অস্ত্রধারী ডাকাতকে আটক করা হয় এবং একই নৌকা থেকে ৭ জেলেকে উদ্ধার করা হয়। তাছাড়া জেলেদের ডুবে যাওয়া একটি নৌকা উদ্ধার করার কথা জানিয়েছে কোস্টগার্ডের এ কর্মকর্তা।

তিনি বলেন, আটককৃত ডাকাতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য উদ্ধার জেলে এবং জব্দকৃত অস্ত্র ও অন্যান্য মালামালসহ টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর