chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হজের নিবন্ধন বাতিল করলেন আরও ১ হাজার ৩৩০ জন

ডেস্ক নিউজ : বেসরকারি ব্যবস্থাপনায় হজ পালনের জন্য নিবন্ধিত ব্যক্তিদের মধ্যে আরও ১ হাজার ৩৩০ জনের নিবন্ধন বাতিল হয়েছে। এরা আগস্ট মাসে ২৪৫টি এজেন্সির অধীনে নিবন্ধন বাতিলের আবেদন করেছিলেন। 

নিবন্ধন বাতিল করা ব্যক্তিদের জনপ্রতি প্রাক-নিবন্ধনের ৩০ হাজার ৭৫২ টাকা হারে এক হাজার ৩৩০ জনের সর্বমোট ৪ কোটি ৯ লাখ ১ হাজার ১৬০ টাকার সংশ্লিষ্ট এজেন্সির অনুকূলে হজ সার্ভিস চার্জ পেয়েবল টু সৌদি গভর্মেন্ট শিরোনামে অ্যাকাউন্ট থেকে ইস্যু করা হয়েছে বলে জানিয়েছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়।

গতকাল রবিবার (১১ অক্টোবর) ধর্ম বিষয়ক মন্ত্রণালয় শাখার যুগ্ম সচিব (হজ) মো. শরাফত জামান এবং সহকারী সচিব (হজ-২) এসএম মনিরুজ্জামান স্বাক্ষরিত এক চিঠিতে সোনালী ব্যাংক লিমিটেডের স্থানীয় কার্যালয় শাখা মতিঝিলের মহাব্যবস্থাপককে এজেন্সির অনুকূলে সরবরাহকৃত চেকের অর্থ যাচাই করে ছাড়ের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করা হয়।

চলতি ২০২০ সালে হজ পালনে বাংলাদেশের জন্য এক লাখ ৩৭ হাজার ১৯৮ জনের কোটা নির্ধারিত ছিল। কিন্তু মহামারি করোনা ভাইরাস সংক্রমণের কারণে চলতি বছর বিশ্বের কোনো দেশ থেকে নিবন্ধনকারী মুসলমান পবিত্র হজ পালন করতে যেতে পারেনি। ঝুঁকি এড়াতে সৌদি সরকার সে দেশে অবস্থানরত বিভিন্ন দেশের ধর্মপ্রাণ মুসল্লিদের নিয়ে সীমিত পরিসরে হজের আয়োজন করে।

হজের জন্য যারা প্রাক নিবন্ধন ও নিবন্ধন করেছিলেন তাদের অনেকেই নানা সমস্যার কারণে নিবন্ধন বাতিল করছেন। ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সরকারি ও বেসরকারি উভয় ব্যবস্থাপনা নিবন্ধনধারীদের পর্যায়ক্রমে অর্থ ফেরত দিচ্ছে।

এসএএস/

এই বিভাগের আরও খবর