chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মারুফের মৃত্যুর ঘটনায় নিরপেক্ষ তদন্ত দাবি বিএনপি নেতা খসরুর

নিজস্ব প্রতিবেদক: নগরীর আগ্রাবাদে বৃহস্পতিবার রাতে ডবলমুরিং থানা পুলিশের অভিযানের সময় সালমান ইসলাম মারুফ নামের এক কিশোরের রহস্যজনক মৃত্যুর ঘটনায় নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

আজ রোববার (১৯ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ দাবি জানান।

বিবৃতিতে আমীর খসরু বলেন, পুলিশ দ্বারা সংগঠিত ঘটনার তদন্ত পুলিশকে দিয়ে করলে সুষ্ঠু হবে না। তাই অন্য সংস্থা দিয়ে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করতে হবে।

তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য প্রশাসনকে ব্যবহার করায় তারা এখন বেপরোয়া হয়ে উঠেছে। পুলিশ সাদা পোশাকে অভিযানের নামে নিরীহ মানুষকে হয়রানি করে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে। দেশে আইনের শাসন না থাকায় প্রশাসনের কিছু কর্মকর্তা ক্ষমতার অপব্যবহার করছে। যার ফলশ্রুতিতে নিরীহ সালমান মারুফের অকাল মৃত্যু হয়েছে। আগ্রাবাদের ঘটনায় পুলিশ চরম দায়িত্বহীন আচরণ করেছে।

বিএনপির এই নেতা বলেন, কিশোর মারুফকে পুলিশ মারাত্মকভাবে পেটানোর সময় তার মা বোন তাকে বাঁচাতে এগিয়ে আসলে তাদেরকেও নির্দয়ভাবে মারধর ও লাঞ্ছিত করা হয়। যা কোনো সভ্য দেশে হতে পারে না। এটা মানবাধিকারের চরম লংঘন। মারুফকে হত্যা করা হোক বা মারুফ আত্মহত্যা করুক পুলিশ কোনোভাবেই এর দায়ভার এড়াতে পারে না। এ ঘটনায় দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত।

এসএএস/চখ

এই বিভাগের আরও খবর