chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন শনাক্ত ১৮০ জন

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের  নতুন করে আরো ১৮০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। পাশাপাশি  সুস্থ হয়েছেন ১১ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ জন।

শনিবার (১৮ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, চট্টগ্রামের ৬ টি ল্যাবের ৯৩৬ জনের নমুনা পরীক্ষায় ১৮০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীর ১০৩ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৭৭ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২ হাজার ৬৬৯ জনে। সুস্থ হয়েছেন ১১ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ জন।

এদিকে ৯৩৬ জনের নমুনা পরীক্ষার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ২৩৮ টি নমুনা পরীক্ষা করে ৫৬ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ২৩ জন জেলার, বিভিন্ন উপজেলার ৩৩ জন পজেটিভ। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৯ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ২৫ জন। এর মধ্যে নগরীর ১৬ জন জেলার বিভিন্ন উপজেলার ৯ জন পজেটিভ।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৩৮ টি নমুনা পরীক্ষা করে ২৬ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। এরমধ্যে ১৯ জন নগরীর ও ৭ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। চট্টগ্রাম ভেটেনারিনারী বিশ্ববিদ্যালয় ৫২ জনের নমুনা পরীক্ষায় ৭ দেহে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর ২ ও জেলার বিভিন্ন উপজেলার ৫ জন বাসিন্দা। কক্সবাজার মেডিকেল কলেজে ১৬ টি নমুনা পরীক্ষায় ৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ৫ জনই সাতকানিয়া ও লোহাগাড়ার বাসিন্দা। এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ২২৬ টি নমুনা পরীক্ষা করে ৩২ জন শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ১৯ জন, জেলার বিভিন্ন উপজেলার ১৩ জন পজেটিভ।

বেসরকারি শেভরনে ৭৭ জনের নমুনা পরীক্ষায় ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীর ২৪ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৫ জন। এছাড়াও জেলার বিভিন্ন উপজেলার ৭৭ জন শনাক্ত হয়েছে।

সেগুলো হল-লোহাগাড়ায় ৩ জন, সাতকানিয়ায় ১ জন, বাশঁখালী ২ জন,আনোয়ারার ৪ জন, চন্দনাইশ ৯ জন, পটিয়ার ৩ জন, বোয়ালখালীর ৩ জন, রাঙ্গুনিয়া ৬ জন, রাউজানের ১০ জন, ফটিকছড়ির ১১ জন, হাটহাজারীর ১৭ জন, সীতাকুণ্ডের ৩ জন, মিরশ্বরাইয়ের ৪ জন এবং সন্দ্বীপের ১ জন।

এই বিভাগের আরও খবর