chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনায় চট্টগ্রাম বিভাগে মৃত্যু ৬৫৫

নিজস্ব প্রতিবেদক: দেশে গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ রোগে আরও ৫১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৫৪৭ জনে। এর মধ্যে ৬৫৫ জন চট্টগ্রাম বিভাগের রয়েছে।

আজ শুক্রবার (১৭ জুলাই) দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন তিন হাজার ৩৪ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন এক লাখ ৯৯ হাজার ৩৫৭ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭৬২ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ আট হাজার ৭২৫ জন।
ডা. নাসিমা সুলতানা বলেন, বিভাগ ভিত্তিক মৃত্যু সবচে বেশি হয়েছে ঢাকা বিভাগে। সেখানে এ পর্যন্ত ১২৫৫ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

এরপর চট্টগ্রাম বিভাগে এই পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৫৫ জনের। যা মোট মৃত্যুর ২৫ দশমিক ৭২ শতাংশ। এছাড়া খুলনা বিভাগে ১৫০ জন, রাজশাহীতে ১৩১ জন, সিলেট বিভাগে ১১৬, বরিশালে ৯৭ জন, রংপুরে ৮৭ জন এবং ময়মনসিংহে ৫৬ জন।

এদিকে, করোনার পরিসংখ্যান নিয়ে কাজ করা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শুক্রবার বাংলাদেশ সময় বেলা ২টা পর্যন্ত বৈশ্বিক এ মহামারিতে সারা বিশ্বে ১ কোটি ৩৯ লাখ ৫৪ হাজার ৯৩ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৮২ লাখ ৮৫ হাজার ৯৩২ জন সেরে উঠলেও প্রাণ গেছে ৫ লাখ ৯২ হাজার ৭৯১ জনের। বাকি ৫০ লাখ ৭৫ হাজার ৩৭০ জন মৃদু বা মারাত্মক উপসর্গ নিয়ে এই রোগের সঙ্গে লড়াই করে যাচ্ছেন।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।

এসএএস/

এই বিভাগের আরও খবর